1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে অনুদান দিল ‘বাংলাদেশ বিজনেস কমিউনিটি-ব্রুনাই’

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেট : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৯৫ বার দেখা হয়েছে

ব্রুনাই বাংলাদেশী ব্যবসায়িদের একটি সংগঠনের পক্ষ থেকে অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ত্রাণ তহবিলে ২৭ হাজার সিঙ্গাপুরি ডলার (২৫ লক্ষাধিক টাকা) অনুদান দিয়েছেন। গত শনিবার সন্ধ্যা ৬টার দিকে সচিবালয়ে সংশ্লিষ্ট দপ্তরে এই টাকার একটি ব্যাংক ড্রাফট তুলে দেয় ‘বাংলাদেশ বিজনেস কমিউনিটি-ব্রুনাই’ শীর্ষক সংগঠনটি।

অন্তবর্তীকালীন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মো. সারওয়ার আলম অনুদানের টাকার ব্যাংক ড্রাফট গ্রহন করেন। এ সময় সংগঠনের সদস্য মো. হাসানুর ইসলাম, মো. আলতাব হোসেন, হাজী বাকের উদ্দিন ও মো. হায়তাস উদ্দিন উপস্থিত ছিলেন।

৭৩টি ব্যবসায়প্রতিষ্ঠান নিয়ে গঠিত ‘বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রুনাই’ সেদেশে প্রবাসী বাঙালিদের অন্যতম বৃহৎ সংগঠন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, স¤প্রতি ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় বন্যায় বিপুল সংখ্যাক মানুষের দুর্ভোগ ও অবকাঠামোর ক্ষয়ক্ষতির খবর জেনেছেন সংগঠনের সদস্যরা। এতে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য বাংলাদেশের বন্যাদুর্গত এলাকার মানুষদের সাহায্যের জন্য সিঙ্গাপুরি ২৭ হাজার ডলার (দেশি মুদ্রায় ২৫ লক্ষাধিক টাকা) একটি তহবিল গঠন করা হয়েছিল। সংগঠনের পক্ষ থেকে চারজন সদস্য বাংলাদেশে এসে প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ব্যাংক ড্রাফট জমা দেওয়া হয়।

বাংলাদেশ বিজনেস কমিউনিটির নেতারা বলেন, বন্যার্ত এলাকার মানুষ ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন। এই দুর্যোগপূর্ণ সময়ে প্রবাসী বাংলাদেশী হিসাবে দেশবাসীর পাশে দাঁড়ানো তাদের কর্তব্য মনের করেন। তাই সংগঠনের কার্যালয়ে কার্যকরী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তহবিল সংগ্রহ করে পাঠানো হয়। বন্যাসহ যে কোনো দুর্যোগে অন্তবর্তীকালীন সরকার ও দেশবাসীর পাশে থেকে থাকার প্রতিশ্রæতি জানিয়েছেন নেতারা।

এদিকে শনিবার অনুদান জমা দেওয়ার সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুলের কিছুক্ষণ আলাপ করেন ব্রæনাইয়ের ব্যবসায় কমিউনিটির নেতারা। এ সময় তারা ব্রæনাইতে বাংলাদেশী জনবল নিয়োগ, প্রবাসী ও ব্যবসায়িদের সুবিধা-অসুবিধাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। উপদেষ্টা তাদের কথা মনোযোগ দিয়ে শুনেন। পরে বন্যা দূর্গতদের পাশে দাঁড়ানোর জন্য উপদেষ্টার পক্ষে থেকে সংগঠনের সব সদস্যকে ধন্যবাদ জানানো হয়।
বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রæনাই-এর অন্যতম সদস্য মো. হাসানুর ইসলাম, ‘দেশের এই (বন্যা) ধরনের দুর্যোগপূর্ণ অবস্থায় সংগঠনের পক্ষ থেকে আমরা সব সময় পাশে থাকব।’

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ