1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 16, 2024, 5:34 am

নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, ভয় দেখায় ফখরুল- ওবায়দুল কাদের

আসাদুজ্জামান সুমন.
  • Update Time : Wednesday, September 27, 2023
  • 308 Time View

নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, আর নিষেধাজ্ঞার ভয় দেখায় মির্জা ফখরুল। আমেরিকা মনে হয় তারে নিষেধাজ্ঞার ভয় দেখানোর এজেন্সি দিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামীলীগ কোনো পরাশক্তিকে ভয় করে না। আমেরিকা একাত্তরে নিষেধাজ্ঞা দিয়ে আমাদের থামাতে পারেনি, আজও নিষেধাজ্ঞা দিয়ে শেখ হাসিনার বাংলাদেশকে থামানো যাবে না। আমরা কারও নিষেধাজ্ঞার পরোয়া করি না। আমরা পরোয়া করি আমাদের সংবিধান। আমরা চলব আমাদের সংবিধান অনুযায়ী। আমরা কোনো দেশের নিষেধাজ্ঞা মানি না। স্বাধীনতা-সার্বভৌমত্ব যতদিন আছে, আমরা ততদিন লড়ে যাব। এই বীরের দেশের বীর জনতা কারও কাছে মাথা নত করবে না।

মঙ্গলবার বিকেলে ঢাকার কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনি শুধু শুধু কান্না করছেন। আপনার চোখে এখন শুধু পানি আর পানি। এই কান্না করে কোন লাভ হবে না। আপনারা ভিসানীতির দোহাই দিয়ে আমাদের শুধু ভয় দেখান। এখন দেখছি আমেরিকা আপনাদের ভিসা-নীতির ভয় দেখানোর এজেন্ট দিয়েছে। বাংলাদেশের মানুষ ভিসা নীতির পরোয়া করে না। আপনারা মনে রাখবেন জাতিসংঘের নিষেধাজ্ঞা এবং আমেরিকার নিষেধাজ্ঞা বিশ্বের অনেক দেশেই মানে না।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় ভেনেজুয়েলায় সরকারের পতন হয়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা পাল্টা সরকার চেষ্টা করেও বসাতে পারেনি। নিষেধাজ্ঞায় ফিলিস্তিনে সকালে-দুপুরে-রাতে বাবার সামনে সন্তান মরছে। ফিলিস্তিন বছরের পর বছর রক্তে ভেসে যাচ্ছে। আপনাদের নিষেধাজ্ঞায় সুদানের দুই জেনারেলের যুদ্ধ বন্ধ হয়নি। আপনাদের নিষেধাজ্ঞায় সোমালিয়ায় প্রতি মিনিটে একজন মানুষ না খেয়ে মরছে। সেটা তো বন্ধ করতে পারেননি। রাশিয়া-ইউক্রেইন যুদ্ধ বন্ধ করতে পারেননি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দলটি রাজনীতি করছে মন্তব্য করে কাদের বলেন, বিএনপি খালেদা জিয়ার অসুস্থতার জন্য যেই কথা বলছে, তার চেয়ে বেশি রাজনীতি করেছে। বিএনপি খালেদা জিয়াকে নিয়ে নিজেদের রাজনীতি করাই  তাদের উদ্দেশ্য ছিল। খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি ৪৮ ঘণ্টা আমাদের আলটি ম্যাডাম দিয়েছে। কিন্তু খালেদা জিয়ার মুক্তির জন্য তারা ৪৮মিনিটও আন্দোলন করে দাঁড়াতে পারেনি। আন্দোলনের নামে আপনারা যদি আওয়ামীলীগের কোন কর্মীর গায়ে আঘাত করেন তাহলে আমরা পাল্টা আঘাত করতে বাধ্য হবো।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প‌নিরুজ্জামান তরুণের সঞ্চালনায় এই শান্তি ও উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক,

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হামিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রান ও দুর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান প্রমূখ ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category