1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

বাগমারা বাজারের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন

আসাদুজ্জামান সুমন
  • আপডেট : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ১১৬ বার দেখা হয়েছে

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বাগমারা বাজার বণিক সমিতির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

শনিবার সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত বাগমারা বাজার বণিক সমিতি পরিষদের প্রধান কার্যালয়ের পাশে আয়োজিত এক সাধারণ সভায় উপস্থিত সদস্যদের মতামতের উপর ভিত্তি করে এ কমিটি গঠন করা হয়েছে। সদ্য বিদায়ী পরিষদ এ সভার আয়োজন করেন।

বাগমারা বাজার বণিক সমিতি পরিষদের সভাপতি মোঃ ফরহাদ কবির ভূঁইয়ার সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান সেন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালাম।

সভার শুরুর পরপরই বাগমারা বাজার বণিক সমিতির ২০১৭-২০২৪ সালের পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সেন্টু বিভিন্ন বিষয় তুলে ধরে উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন, বণিক ভাইয়েরা আমরা তো কেউ ফেরেশতা না সবাই মানুষ। আর ভুল তো মানুষের হয়। তেমনি আমাদেরও ভুলত্রুটি থাকতে পারে। তবে বাজারের জন্য আমরা যা কিছু করেছি আপনাদের মঙ্গল ও বাজারের উন্নয়নের জন্য করেছি। এ দীর্ঘ সময়ে চলার পথে যদি আমাদের কোনো ভুলত্রুটি থাকে তাহলে আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আমি আশাবাদী।

এ বাজারের আসন্ন নির্বাচনে আপনারাই আপনাদের নেতা নির্বাচিত করবেন। তবে আপনাদের প্রতি আমার আহবান থাকবে আবেগ দিয়ে নয় আপনারা বিবেগ দিয়ে চিন্তা করবেন। আমি বিশ্বাস করি আপনারা ব্যবসায়ীরা অত্যন্ত বিচক্ষণ ও বুদ্ধিমান। এর পরিচয় আসন্ন নির্বাচনে আপনারা ভোটের মাধ্যমে দিবেন বলে আমি প্রত্যাশা রাখি।

বাজারে দৃশ্যমান উন্নয়নের বিষয়ে তুলে ধরে হাবিবুর রহমান সেন্টু আরও বলেন, ব্যবসায়ী ভাইয়েরা আপনারা নিজেরাই একটু চিন্তা করে দেখুন ২০১৭ সাল থেকে এই সাত বছরে বাগমারা বাজারের যে দৃশ্যমান উন্নয়ন হয়েছে বিগত বাগমারা বাজার পরিষদের ইতিহাসে কি এ রকম উন্নয়ন হয়েছে? আমরা জেলা পরিষদের অর্থায়নে বাগমারা বাজার কেন্দ্রীয় জামে মসজিদ নির্মাণ করেছি , মাছ বাজারে পাকা ভবন নির্মাণ করেছি। এছাড়াও বাজারের পাকা টয়লেট ও প্রস্রাবখানা নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন দৃশ্যমান উন্নয়ন করেছি। যা আগে কখনও হয়নি।

বাগমারা বাজার বণিক সমিতির সভাপতি মোঃ ফরহাদ কবির ভূইয়া বলেন, ২০১৭ সালে আমি যখন এ পরিষদের দায়িত্ব নেই তখন সভাপতি পদটি ছাড়া আমাকে কেউ একটি খাতা পর্যন্ত বুঝিয়ে দেয়নি। সে সময়ে দায়িত্ব নেওয়ার আমি প্রথমে ১৭০০ টাকা খরচ করে খাতা কলম কাগজপত্র গুছিয়ে পরিষদের কার্যক্রম শুরু করেছিলাম। সেখান থেকে এই সাত বছরে আমরা কি করেছি সেটি দৃশ্যমান। এর চেয়ে বেশি আমি আর কিছু বলতে চাইনা বলে সে বাগমারা বাজার বণিক সমিতির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

এর পরপরই সাধারণ সভায় মতামত দিয়ে বক্তব্য রাখেন, বাগমারা বাজার বণিক সমিতির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন দিলু, দোহার নবাবগঞ্জ কলেজের সাবেক ভিপি মহসিন উদ্দিন পলাশ, বাগমারা বাজারের সাবেক সভাপতি মামুন খান, ব্যবসায়ী আনসার, নুরুজ্জামান, কুতুব উদ্দিন, মামুন, আক্তার হোসেন, আজিজ, রুবেল, পান্নু ও আরও অনেকে। তাদের দাবি গনতান্ত্রিক প্রক্রিয়ায় অবাদ, সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন।

তাদের মতামতের উপর ভিত্তি করে সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালাম বলেন, দেশ নতুনভাবে স্বাধীন হওয়ার পর বাগমারা বাজার বণিক সমিতির নির্বাচনও হবে স্বাধীনভাবে। বণিক ভাইয়েরা এখানে আপনাদের সিদ্ধান্তই চুড়ান্ত। তবে নির্বাচন অবশ্যই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অবাদ, সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হতে হবে। এ জন্য আপনারা আহবায়ক কমিটিকে সার্বিক সহযোগিতা করবেন। আপনারা আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। যার যার মতামত সে স্বাধীনভাবে প্রকাশ করবেন। আপনারা মনে রাখবেন আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন। আপনার পছন্দের প্রার্থীকেই দিবেন।

পরে উপস্থিতিদের মতামতে উপর ভিত্তি করে মোঃ আইয়ুব আলীকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন খন্দকার আবুল কালাম।

আহবায়ক কমিটির বাকিরা হলেন, কলাকোপা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবু লাল মোদক, বাগমারা বাজার বণিক সমিতির সাবেক সহসভাপতি সাইফুল আলম চঞ্চল, ব্যবসায়ী জানে আলম জানু, আতিকুর রহমান গ্যানিস, এম এ মজিদ ও আব্দুল বারেক।

এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন হাসান লিটু, উপজেলা জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠন (জাসাস) এর আহবায়ক কাজী আরিফ বিপুল, নবাবগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক শেখ সালাহউদ্দিন বাচ্চু ও যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সুমন।

আরও উপস্থিত ছিলেন বাগমারা বাজার বণিক সমিতির সদ্য বিলুপ্ত কমিটির সদস্যবৃন্দ, এর আগের কমিটির সদস্যবৃন্দ, বাজারের ব্যবসায়ীবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ