1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন, ২১ জনের দণ্ড

সিনিয়র প্রতিদেক
  • আপডেট : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
  • ৭২ বার দেখা হয়েছে

ঢাকার দোহারের পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ১৮জনকে অর্থদণ্ড ও ৩জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটকের পর এ দণ্ড দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলোরা ইয়াসমিন।

জানা যায়, পদ্মা নদীতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে একটি চক্র। সোমবার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা ঘাট, অরঙ্গবাদ, সুতারপাড়া ইউনিয়নের মধুরচর বটতলা ও কৃষ্ণদেবপুর এবং নারিশা ইউনিয়ন সংলগ্ন পদ্মা নদীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় নদীতে অপরিকল্পিতভাবে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির অপরাধে ১টি ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং ১৮ জনকে ১০ লাখ টাকা অর্থদণ্ড ও ৩ জনকে ১ মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন খান, উপজেলা মৎস্য কর্মকর্তা, বাংলাদেশ সেনাবাহিনী, দোহার থানা পুলিশ ও কুতুবপুর নৌ-পুলিশ এবং আনসার বাহিনী।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন বলেন, অভিযান পরিচালনাকালে সংশ্লিষ্ট সকলকে পরিবেশ সংরক্ষণে সরকারি নির্দেশনা মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। নদীর ভূ-প্রকৃতিক পরিবেশ, মৎস্য ও জলজ প্রাণী তথা জীববৈচিত্র্য সংরক্ষণ ও উন্নয়নের স্বার্থে দোহার উপজেলার আওতাভুক্ত পদ্মা নদীতে নিয়মিত অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ