1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

পঞ্চম ধাপে ইউপি ভোটের তফসিল সোমবার

ডেক্স রিপোর্ট:
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১৩০৭ বার দেখা হয়েছে

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) ভোটের তফসিল আগামী সোমবার ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন কমিশনের সভা ডাকা হয়েছে। সভার আলোচ্যসূচিতে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনর তফসিল ঘোষণার বিষয়টি রয়েছে। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসি সংশ্লিষ্টরা বলেন, আগামী ২২ নভেম্বর কমিশনের ৯০তম সভা আহ্বান করা হয়েছে। সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা সভাপতিত্ব করবেন। সভার আলোচ্য সূচিতে পঞ্চম ধাপে ইউপি’র সাধারণ নির্বাচনের বিষয়টি রাখা হয়েছে। ভোটের তারিখ ও কতটি ইউপিতে পঞ্চম ধাপে ভোটগ্রহণ করা হবে সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে, গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ডিসেম্বরের মধ্যেই ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে। খুব শিগগিরেই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।

এ সময় সিইসি জানান, ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ১০০৭টি, চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে প্রায় এক হাজার ইউপির নির্বাচনের তফসিল শিগগিরই ঘোষণা করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ