1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

দোহারে ভূমিসেবা সপ্তাহ পালিত

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেট : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৩৯২ বার দেখা হয়েছে

ঢাকার দোহারে ভূমিসেবা সপ্তাহ পালন করা হয়েছে। ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সোমবার উপজেলা ভূমি অফিসে সামনে গোল ঘরে সেবাগ্রহীতাগণকে ভূমি সংক্রান্ত সকল সেবা এবং পরামর্শ প্রদান করা হয়। এরআগে ভূমিসেবা উপলক্ষে একটি র‌্যালী বের হয়। পরে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশে^র আলম।

ভূমিসেবা সপ্তার প্রথমদিনই সকাল থেকেই সেবাগ্রহীতাগণ উপজেলা ভূমি অফিসে সেবাগ্রহণের জন্য ভীড় করেন। সেবাগ্রহিতার বিভিন্ন পরামর্শ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশে^র আলম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম মোস্তাফিজুর রহমান। এসময় ভূমি সংক্রান্ত অনেক সমস্যা সমাধানও করেন তারা। কয়েকজনের হাতে তুলে দেন জমির নামজারির কাগজ।

উপজেলা ভূমি অফিসের পাশাপাশি ইউনিয়ন ভূমি অফিসগুলোকে ভূমিসেবা সংক্রান্ত প্ল্যাকার্ড, ড্রপডাউন ব্যানার ইত্যাদির মাধ্যমে সাধারণ মানুষকে নামজারি, মিসকেস, ভূমি উন্নয়ন কর ইত্যাদি সেবা কিভাবে ঘরে বসেই পাওয়া যায় সে সম্পর্কে সচেতন করা হচ্ছে। এছাড়া কিভাবে ঘরে বসেই অনলাইনে নামজারি আবেদন, ভূমি উন্নয়ন কর প্রদান, ম্যাপ, খতিয়ান ইত্যাদি আবেদন করে পাওয়া যায় সে সম্পর্কে সকল তথ্য দেওয়া হচ্ছে।

দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম মোস্তাফিজুর রহমান জানান, নামজারির নিষ্পত্তির সরকার নির্ধারিত সময় ২৮ দিন হলেও দোহারে ১০ দিনের মধ্যে করা হচ্ছে যার ফলে জনগনের ভোগান্তি কম হচ্ছে। তাছাড়া নামজারি, ভূমি উন্নয়ন কর শতভাগ অনলাইনে আদায় করা হয়। আজ ২২মে থেকে ২৮ মে পর্যন্ত সারাদেশে ভূমিসেবা সপ্তাহ পালিত হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ