1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

নবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহ পালিত

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেট : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৪৪৪ বার দেখা হয়েছে

ঢাকার নবাবগঞ্জে ভূমিসেবা সপ্তাহ পালন করা হয়েছে। নবাবগঞ্জ উপজেলা ভূমি অফিস এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসে স্মার্ট ভূমি সেবা নিশ্চিত করার জন্য ভূমিসেবা সপ্তাহ পালন করছেন। ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সোমবার উপজেলা ভূমি অফিসের সামনে গোল ঘরে সেবাগ্রহীতাগণকে ভূমি সংক্রান্ত সকল সেবা এবং পরামর্শ প্রদান করছেন এসিল্যান্ড।

সকাল থেকেই সেবাগ্রহীতাগণ সেখানে ভূমি সংক্রান্ত সেবা গ্রহণের জন্য ভীড় করছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম নিজে সেবাগ্রহীতাদের সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য বা পরামর্শ প্রদান করছেন। সেই সাথে ভূমি সংক্রান্ত অনেক সমস্যা সমাধানও করছেন। এত দ্রুত ভূমিসেবা পাওয়ায় খুশি সেবাগ্রহিতারা।

সেবা নিতে আসা একাধিক গ্রহিতা জানান, ভূমিসেবা সপ্তাহ পালন একটি ভাল উদ্যোগ। সারাবছরই যদি আমরা এভাবে দ্রæত সব সমাধান পেতাম তাহলে ভোগান্তিতে পড়তে হতো না। এসিল্যান্ড নিজে সঠিক পরামর্শ দেওয়ায় তারা খুশি।

উপজেলা ভূমি অফিসের পাশাপাশি ইউনিয়ন ভূমি অফিসগুলোকে ভূমিসেবা সংক্রান্ত প্ল্যাকার্ড, ড্রপডাউন ব্যানার ইত্যাদির মাধ্যমে সাধারণ মানুষকে নামজারি, মিসকেস, ভূমি উন্নয়ন কর ইত্যাদি সেবা কিভাবে ঘরে বসেই পাওয়া যায় সে সম্পর্কে সচেতন করা হচ্ছে। এচাড়া কিভাবে ঘরে বসেই অনলাইনে নামজারি আবেদন, ভূমি উন্নয়ন কর প্রদান, ম্যাপ, খতিয়ান ইত্যাদি আবেদন করে পাওয়া যায় সে সম্পর্কে সকল তথ্য দেওয়া হচ্ছে।

নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম বলেন, স্মার্ট ভূমি সেবা প্রদানে অগ্রগামী, ৭দিনেই নামজারি প্রদান। সারা দেশে সর্বপ্রথমনবাবগঞ্জ উপজেলা ভূমি অফিস নামজারি আবেদন গড়ে ৭ দিনে নিষ্পত্তি কার্যক্রম শুরু করেছে যা বর্তমানে চলমান। তাছাড়া নামজারি, ভূমি উন্নয়ন কর শতভাগ অনলাইনে আদায় করা হয়। আজ ২২মে থেকে ২৮ মে পর্যন্ত সারাদেশে ভূমিসেবা সপ্তাহ পালিত হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ