1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

নবাবগঞ্জে ফসলি জমি রক্ষায় মানববন্ধন

সিনিয়র প্রতিবদেক
  • আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ১১৪৮ বার দেখা হয়েছে

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বাহ্রা ইউনিয়নের কান্দামাত্রা এলাকার কৃষকদের রেকর্ডীয় জমির পাশে হালট ও রাস্তা কেটে খাল খনন বন্ধের দাবীতে মানববন্ধন করেছে কৃষক পরিবার ও স্থানীয় জনসাধারণ।শুক্রবার বেলা সাড়ে ১১টায় প্রায় দুই শতাধিক কৃষক তাদের কৃষি জমি ও ঘরবাড়ি রক্ষায় মানববন্ধনে অংশ গ্রহণ করে।

এ সময় মানববন্ধনে উপস্থিত কৃষকরা বলেন, মজা খাল পুনঃ খনন করার সরকারের উদ্যোগকে স্বাগত জানান কৃষকরা। কিন্তু পূর্বের চিহ্নিত খাল খনন না করে পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে টেন্ডারের মাধ্যমে আমাদের এলাকার হালট কেটে নতুন একটি খাল খনন করার কাজ প্রক্রিয়াধীন। কৃষকরা বলেন, এ এলাকায় ৩০ বছর ধরে আমরা আমাদের জমি চাষাবাদ করে জীবিকা নির্বাহ করছি। যদি নতুন ভাবে এখানে খাল খনন করা হয় কৃষকরা অনেক ক্ষতির মুখে পড়বে। এ সময় তারা সরকারের কাছে পুরাতন খালটির সংস্কারের দাবি জানান।

উপস্থিত ছিলেন, কৃষক জাহেদ আলী, আইয়ুব খান, আসলাম মিয়া, কুলসুম বেগম, ছাহেরা খাতুন, সুরবালাসহ প্রায় দুই শতাধীক কৃষক কৃষাণী।

ঢাকা বিভাগীয় পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী আবদুল্লাহ ওমর বলেন, আমরা উপজেলার নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডের সহয়তায় সার্ভে করে পুরোনো খালগুলো সংস্কার করছি। সরেজমিনে তদন্ত করে দেখব সেখানে কোন পুরোনো খাল ছিলো কি না। পরবর্তীতে প্রয়েজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান বলেন, তদন্ত করে দেখব সেখানে কোন খাল ছিলো কি না। না থাকলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ