1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান কারামুক্ত

স্টাফ রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ২০৩ বার দেখা হয়েছে

সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিষয়টি নিশ্চিত করেছেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আমিনুল ইসলাম।

তিনি বলেন, সোমবার বিকেলে সাংবাদিক শামসুজ্জামানের জামিনের প্রয়োজনীয় কাগজপত্র কারাগারে পৌঁছে। সেই জামিনের কাগজ যাচাই বাছাই ও আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যা ৬ টা ২২ মিনিটে দিকে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

জানাগেছে, সোমবার দুপুর ২ টায় চীফ মেট্রোপলিটন ম্যাজিট্রেট আদালত ঢাকা এর বিচারক প্রথম আলোর সাংবাদিক সামসুজ্জামান সামস এর বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের দায়েরকৃত মামলায় দ্বিতীয়বার জামিন আবেদনের প্রেক্ষিতে অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান নূর ২০ হাজার টাকা মুচলেকায় জামিন প্রদান করে। পুলিশের তদন্ত প্রতিবেদন জমা না দেওয়া পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়। ৫ টা ৫ মিনিটে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন নামার আদেশ ঢাকা কেন্দ্রীয় কারাগারে আসে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার অনাপত্তি সাপেক্ষে বিকেল ৬ টায় তাকে মুক্তি দেওয়া হয়। সন্ধ্যা ৬ টা ২২ মিনিটে সাংবাদিক সামসুজ্জামান কেরানীগঞ্জের কেন্দ্রীয় ক্রাাগার থেকে বের হয়ে আসে।

এদিকে সোমবার বিকেলে থেকেই দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে সাংবাদিক শামসুজ্জামানের জামিনের সংবাদ পেয়ে তার কারামুক্তির অপেক্ষায় প্রধান ফটকের সামনে সংবাদকর্মী, বন্ধুসভার সদস্যরা, শামসুজ্জামানের স্বজন ও সাধারণ মানুষ অপেক্ষা করতে থাকে। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শামসুজ্জামান কারামুক্ত হয়ে কারাগারের প্রধান ফটকের সামনে এসে প্রথম আলোর বিশাল বাংলা ডেস্কের বিভাগীয় সম্পাদক তুহিন সাইফুল্লাহকে জড়িয়ে ধরে আবেগ আপ্লুত হয়ে পড়েন। পরে বিশাল বাংলা ডেস্কের বিভাগীয় সম্পাদক তুহিন সাইফুল্লাহ, প্রথম আলোর উপসম্পাদক লাজ্জাত এনাব মহছি, প্রশাসন বিভাগরে প্রধান উৎপল কুমার চক্রবর্তী ও প্রথম আলোর কেরানীগঞ্জ প্রতিনিধি ইকবাল হোসেন তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ