1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

ভবতারণ সেবা সংঘের বার্ষিক মহোৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ২৬১ বার দেখা হয়েছে

মানবতা ও বিশ্ব শান্তি কল্পে ধর্মীয় ও সামাজিক সংগঠন ভবতারণ সেবা সংঘের ছয়দিন ব্যাপী বার্ষিক মহোৎসব শুরু হয়েছে ফরিদপুরের বাগাটে। ভবতারণ গোস্বামীর ৫৭ তম তিরোভাব দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতি বছরের মতো এবছরও ভবতারণ গোস্বামীর স্মৃতি তর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয় ৬ ডিসেম্বর, মঙ্গলবার। ৭ থেকে ৯ ডিসেম্বর চলবে চব্বিশ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান। ১০ ডিসেম্বর, শনিবার অষ্টকালীন লীলা কীর্ত্তন অনুষ্ঠিত হবে। ১১ ডিসেম্বর দুপুরে কুঞ্জভঙ্গ, জলকেলি ও মোহন্তবিদায়ের মধ্য দিয়ে ছয়দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।
অনুষ্ঠান উপলক্ষে ইতোমধ্যে উৎসব অঙ্গনে সারাদেশ থেকে শত শত ভক্ত দর্শনার্থীর আগমন ঘটেছে। বসেছে গ্রাম্য মেলা। বাংলাদেশ ছাড়াও ভারত ও নেপাল থেকে সংঘের সদস্যরা সমেবত হয়েছেন উৎসব অঙ্গনে।

ভবতারণ সেবা সংঘের প্রতিষ্ঠাতা আচার্য নন্দদুলাল গোস্বামী বলেন, বিশ্ব মানবতার জন্য শান্তি প্রার্থনা করা হয় এ অনুষ্ঠানে। বিশ্বের প্রতিটি মানুষ যেন মানবিক বোধ নিয়ে এগিয়ে চলে সামনের দিকে, একইসাথে ধর্মের প্রকৃত শিক্ষায় যেন শিক্ষিত হয়ে মানুষের কাজে লাগতে পারে, দেশ ও দশের কাজে লাগতে পারে এই প্রত্যাশা আমরা সবসময়ই করি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ