1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 3:49 am

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ডাঃ নূর মোহাম্মদের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • Update Time : Tuesday, August 17, 2021
  • 415 Time View

কেরানীগঞ্জ উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, প্রবীন আ’লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের বাবা বীর মুক্তিযোদ্ধা ডাঃ নূর মোহাম্মদ’কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। মঙ্গলবার সকালে অধ্যাপক হামিদুর রহমান স্টেডিয়ামে জানাযা অনুষ্ঠিত হয়। এসময় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার দেওয়া হয়। জানাযা শেষে তার পৈত্রিক বাড়ী লক্ষীপুরের রামগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

যুদ্ধকালীন সময়ে তার বাড়িতে মুক্তিযোদ্ধাদের স্থায়ী ক্যাম্প করার পাশাপাশি যুদ্ধে কমান্ডার হিসাবে অগ্রনী ভূমিকা পালন করেন। এ ছাড়াও তিনি বঙ্গবন্ধু ও অধ্যাপক হামিদুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

ডাঃ নূর মোহাম্মদের মৃত্যুতে ঢাকা-৩ আসনের সংসদ সদস্য বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও ঢাকা-২ আসনের সংসদ সদস্য কামরুল ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়াও কেরানীগঞ্জ আ’লীগসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে শেষ বিদায় দেন।

গত রোববার (১৫ আগষ্ট) ভারতের দিল্লীতে মেডান্ডা হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তিনি স্ত্রী, ৪ পুত্র, ২ কন্যা ও নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category