1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

মোহাম্মদপুরে কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস পালন

সিনিয়র প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
  • ৫৮ বার দেখা হয়েছে

উন্নত জীবন ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য খাদ্যের অধিকার” এ প্রতিপাদ্যে ঢাকার মোহাম্মদপুরে কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস পালন করা হয়েছে। বুধবার মোহাম্মদপুর বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ে দিবসটি উপলক্ষে খাদ্যে ভেজাল প্রয়োগকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়।

এছাড়া বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, গাছের চারা ও বীজ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ, স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, ব্যবসায়ী, বস্তিবাসী, উদ্যম প্রকল্পের সামাজিক দলের সদস্যবৃন্দ, ক্লাস্টার ফোরামের সদস্য বৃন্দ সহ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মেহরীন যারীন তাসমিম উপস্থিত ছিলেন।

মেহরীন যারীন তাসমিম তার বক্তব্যে বলেন, আমরা সকলে নিজ নিজ দ্বায়িত্ব হতে সচেতন হবো। ভেজাল যুক্তকারীদের আইনের আওতায় আনতে হবে সে জন্য আপনাদের সহযোগীতা আমাদের কাম্য। আমরা সকলে যদি ভেজালের বিরুদ্ধে রুখে দাড়াই অসাধু ব্যবসায়ীরা পার পাবেনা। আপনারা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে ভেজাল খাদ্যের বিরুদ্ধে তথ্য দিয়ে সহযোগিতা করুন। নিশ্চই তাদের আইনের আওতায় আনা হবে।

মোহাম্মদপুর ল্যব্রোটারী হাই স্কুল এর প্রধান শিক্ষক মোহাম্মাদ জামাল উদ্দিন তার বক্তব্যে বলেন, আজ বিশ্ব খাদ্য দিবস আজকের এই দিনে আইন প্রয়োগকারী সংস্থাকে বলতে চাই ভেজাল প্রয়োগকারীদের শাস্তির আওতায় আনতে হবে। এ দ্বায়িত্ব শুধু সরকারের নয় আমাদের সকলের। নিজ থেকে আমাদের সচেতন হতে হবে, ভেজাল খাদ্য গ্রহন করলে মানব জীবনে নানাবিদ জটিল রোগের মুখোমুখি হতে হয়। ক্যান্সারের মতো রোগ শরীরে বাসা বাধে।

ফিউচার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক তার বক্তাব্যে বলেন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া এবং আমাদের সকলের ভূমিকা থাকতে হবে ভেজাল খাদ্য প্রতিরোধে। কারো একার পক্ষে এই সংকট মোকাবেলা সম্ভব নয়। ভেজাল খাদ্য এখন মহামারি আকারে রুপ নিচ্ছে কারন নিত্য প্রয়োজনীয় সকল খাদ্যে অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফা অর্জনের জন্য ভেজাল মিশিয়ে থাকেন।

কারিতাস উদ্যম প্রকল্পের মাঠ কর্মকর্তা মো: শাখাওয়াত হোসেন তার বক্তব্যে বলেন, আজ নিরাপদ খাদ্যের অভাবে আমরা বিভিন্ন ধরণের অসুস্থতা আমাদের শরীরে বাসা বাধছে তাই সকলের এর বিরুদ্ধে রুখে ধারাতে হবে। এ কাজ শুধু সরকারের নয় আমাদের সকলের।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ