1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 16, 2024, 7:00 am

করোনায় সাবেক বিচারপতি ফজলুর রহমানের মৃত্যু

প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : Friday, August 6, 2021
  • 647 Time View

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে এম ফজলুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার রাত ১১টা ৫৫ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে তিনি ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার রাতে তিনি মৃত্যুবরণ করেন।

ফজলুর রহমান ১৯৪৬ সালের ১৫ জানুয়ারি ঢাকার দোহার উপজেলার নয়াবাড়িতে জন্মগ্রহণ করেন। এলএলবি শেষ করে ১৯৬৯ সালে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ১৯৭৩ সালের ১৯ ফেবুয়ারি তিনি মুনসেফ হিসেবে নিজের বিচারিক জীবন শুরু করেন। এরপর ১৯৮৯ সালের ১৫ জুন জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০০২ সালের ২৯ জুলাই হাইকোর্টের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। এর দুই বছর পর তিনি স্থায়ী বিচারপতি হন। পরে হাইকোর্ট বিভাগে কর্মজীবনের মেয়াদ শেষে তিনি অবসরে যান।

অবসরপ্রাপ্ত এই বিচারপতির মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শোক বাণীতে তিনি বলেন, সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত মাননীয় বিচারপতি এ কে এম ফজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

বিচারপতি ফজলুর রহমান নয়াবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম সিরাজউদ্দিন আহমদের বড় সন্তান ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বজলুর রহমান কামালের ভাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category