1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

সৌদি থেকে ফেরত আসছে প্রায় দুই হাজার বাংলাদেশি

তানজিম ইসলাম, রিয়াদ, সৌদি আরব
  • আপডেট : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৮২৬ বার দেখা হয়েছে

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব থেকে বাংলাদেশে ফেরত আসছে প্রায় ২ হাজার বাংলাদেশি শ্রমিক। ইতোমধ্যে ১৭০০ শ্রমিককে দেশে পাঠানোর কাজ সম্পন্ন করেছে কোম্পানিটি৷ তারা সবাই সৌদি আরবের মদিনা শহরের দাল্লায় দুবাই ভিত্তিক বিহা নামক একটি কোম্পানিতে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কর্মরত ছিলেন। সেখানে প্রায় ৩ হাজার বাংলাদেশি কর্মী কাজ করতেন বলে জানা গেছে।

কোম্পানিটির দাবি কাজের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে আর চুক্তি নবায়ন করা হয়নি তাই তাদেরকে দেশে পাঠিয়ে দেয়া হচ্ছে।

অন্য একটি সূত্র জানায়, বেতন ভাতা বাড়ানো দাবিতে আন্দোলন করার ফলে সেখানে কর্মরত প্রায় ৩ হাজার বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কর্মী জানান, কোম্পানিটিতে কর্মরত কিছু বাংলাদেশি সুপারভাইজারদের অনিয়ম ও আর্থিক দুর্নীতির বিরুদ্ধে সেখানে কর্মরত লোকজন আন্দোলন করে। এ ঘটনায় কোম্পানিটিতে কর্মরত প্রায় সকল বাংলাদেশীদের দেশে পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনসুলেটের শ্রম কাউন্সিলর কাজি ইমদাদুল ইসলাম জানান, শ্রমিকদের যেন দেশে পাঠানো না হয় সে বিষয়ে কোম্পানিটির সাথে দফায় দফায় আলোচনা চলছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ