1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 16, 2024, 5:45 am

নবাবগঞ্জে সাপের কামড়ে ইজিবাইক চালকের মৃত্যু, চিকিৎসক শোকজ

সিনিয়র প্রতিদেক
  • Update Time : Tuesday, July 9, 2024
  • 647 Time View

ঢাকার নবাবগঞ্জের সাপের কামড়ে মহানন্দ মন্ডল (৫০) নামে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাতে ঢাকায় একটির প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকসহ দুইজনকে শোকজ করা হয়েছে। মহানন্দ মন্ডল উপজেলার জয়কৃষ্ণপুর ইউনিয়নের পানিকাউর এলাকার পান্নাথ মন্ডলের ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, মহানন্দ সোমবার রাত সাড়ে ১১টার দিকে কাজ শেষ করে ইজিবাইক গ্যারেজে রেখে বাড়িতে যাওয়ার পথে বিষধর সাপ তাকে কামড় দেয়। স্বজনরা তাকে তাৎক্ষনিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। এরপর মিটফোর্ড হাসপাতালেও চিকিৎসা না পেয়ে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করলে রাতেই মারা যায় মহানন্দ।

তবে মহানন্দ মন্ডলের পরিবারের অভিযোগ নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের ভ্যাকসিন থাকা সত্বেও তাদের রোগীকে যথাযথ চিকিৎসা না দিয়ে ঢাকা পাঠানো হয়েছে। এমন অভিযোগে রাতে কর্মরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নাসিফ আনোয়ার ও এসএসিএমও এটিএম সিদ্দিকুর রহমানকে শোকজ করা হয়েছে। কেন সাপের কামড়ের ভ্যাকসিন থাকা সত্বেও যথাযথ চিকিৎসা সেবা না দিয়ে অন্যত্র রেফার্ড করা হলো তার ব্যাখা চেয়ে আগামী তিন কর্মদিবসের মধ্যে কৈফিয়ত চাওয়া হয়েছে।

এব্যাপারে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলাম বলেন, সাপে কাটা রোগীর মৃত্যুর বিষয়টি আমি সকালে জেনেছি। হাসপাতালে সাপের কামড়ের ভ্যাকসিন থাকা সত্বেও চিকিৎসা না করে কেন রোগীকে ঢাকা পাঠানো হলো কৈয়ফত চেয়ে তখন কর্তব্যরত ডা. নাসিফ আনোয়ার ও এটিএম সিদ্দিকুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া। এছাড়া একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এব্যাপারে ডা. নাসিফ আনোয়ার প্রিয়বাংলাকে বলেন, রোগীর অবস্থা খুবই খারাপ হওয়ায় আইসিইউ’র প্রয়োজন ছিল। তাই রোগীকে ঢাকা পাঠিয়ে দিয়েছিলাম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category