1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 16, 2024, 7:30 am

নবাবগঞ্জে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : Monday, March 15, 2021
  • 736 Time View

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন ভুক্তাভোগী শেখ আবুল কালামের পরিবার। ভুক্তাভোগী পরিবারের অভিযোগ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শেখ আবুল কালাম ও তার ভাইয়ের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন একই এলাকার মো. হুমায়ুন নামে প্রভাবশালী ব্যক্তি। সোমবার বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘন্টাব্যাপী দাঁড়িয়ে তারা এ মানববন্ধন করেন। পরে তারা দুপুরে নবাবগঞ্জ প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন করেন।

ভুক্তাভোগী শেখ আবুল কালাম উপজেলার বাহ্রা গ্রামের মৃত পান্নু বেপারীর ছেলে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী শেখ আবুল কালাম জানান, গত ৩০ জানুয়ারী আমার মা মারা যান। মায়ের মৃত্যু সংবাদটি মসজিদের ইমাম সাহেবকে দিয়ে ঘোষনা করতে ও লাশবহনের খাটিয়া নিতে নিষেধ করে স্থানীয় মসজিদ কমিটির সদস্য মো. হুমায়ুন। এব্যাপরে মসজিদ কমিটির সভাপতি আব্দুল হাই ও অন্যান্য সদস্যদের কাছে অভিযোগ করলে তারা মিমাংসার দায়িত্ব নেন। ঐঘটনার জেরে ১৯ ফেব্রুয়ারী হুমায়ুন, তার ছেলে সাজ্জাত, হুমায়ুনের ছোট বোনের স্বামী সাইদুর রহমান, ভাগিনা সাব্বির হোসেন একত্রিত হয়ে দেশীয় নিয়ে আমার উপর হামলা করে রক্তাক্ত জখম করে।

আবুল কালাম লিখিত বক্তব্যে আরো বলেন, এ বিষয়ে স্থানীয় ভাবে বিচার না পেয়ে আমি গত ৩রা মার্চ জজ কোর্টে গিয়ে মামলা দায়ের করি, মামলা নং-১১৭/২১। মামলার বিষয় জানতে পেরে মো. হুমায়ুন গংরা ৮ই মার্চ আমার ও আমার বড় ভাই হানিফ মিয়ার নামে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (নবাবগঞ্জ আমলী আদালত) এর আলাদতে মামলা করেন, মামলা নং- ১২৫/২১। তাদের অভিযোগ ৩রা মার্চ সকাল ১১টায় আমি ও আমার ভাই হুমায়ুনের ছেলের উপর হামলা করেছি। অথচ সেদিন আমি সকাল থেকে জজ কোর্টে উপস্থিত ছিলাম। মামলাটি যে সম্পূর্ণ মিথ্যা এতে প্রমানিত হয়। এছাড়া দোষী ব্যক্তিরা মো. জিহাদ হোসেন নামে এক ব্যক্তিকে দিয়ে আমার নামে বানোয়াট ঘটনা সাজিয়ে ২লাখ টাকার অর্থ আত্মসাতের মামলা দিয়েছেন। অথচ চেকে আমার কোন স্বাক্ষর নাই। এর সাথে আমি সংশ্লিষ্ট নই। কালামের দাবী মামলা দুটি বানোয়াট মিথ্যা ও ভিত্তিহীন।

কালাম বলেন, হুমায়ুন গংদের অত্যাচারে আমার ও আমার পরিবারের অন্যান্য সদস্যদের জীবন হুমকীর সম্মুখীন। আমাদের নিরাপত্তা ও মিথ্যা মামলা থেকে বাঁচতে প্রশাসনের প্রতি ন্যায় বিচারের প্রার্থনা চেয়ে মানববন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category