1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

নবাবগঞ্জে জোড়পূর্বক বসতবাড়ির জমি দখলের চেষ্টার অভিযোগ

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেট : শুক্রবার, ২ আগস্ট, ২০২৪
  • ১৫৮ বার দেখা হয়েছে

ঢাকার নবাবগঞ্জ উপজেলার শিকারীপাড়া ইউনিয়নে পাঞ্জিপ্রহরী এলাকায় আদালতে মামলা থাকা স্বত্বেও শাহনাজ বেগমের বসতবাড়ির জমি জোড়পূর্বক দখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিবেশী জাহাঙ্গীর গংদের বিরুদ্ধে। গত ২৩ জুলাই পাঞ্জিপ্রহরী শাহনাজ বেগমের বাড়িতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শাহনাজ বেগম জানান, পাঞ্জিপ্রহরী মৌজার আর, এস ৬২১ ও ১৮ দুই খতিয়ানে আর,এস ৩৯৫, ৩৯৬, ৩৯৭ ও ৩৯৮ দাগে মোট জমি ৭৯ শতাংশ। এর মধ্যে পৈতৃক ও খরিদসুত্রে ৪২ শতাংশের বেশী জমির মালিক তারা।

তিনি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে প্রতিবেশী আয়ুব আলী ও তার ছেলে জাহাঙ্গীর ভুয়া মালিক সাজিয়ে আমাদের জমি জোড়পূর্বক দখল নেওয়ার পাঁয়তারা করছে। জমিটি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এছাড়া তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে আসছে। সবশেষ গত ২৩ জুলাই আদালতের নির্দেশ অমান্য করে আমার বাড়িতে হামলা করে এবং জোড় করে ঘর নির্মাণের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে আমাদের বাড়িতে লাগানো বিভিন্ন জাতের ৫০টি ফল গাছ ও বাঁশঝার থেকে ২০০ বাঁশ জোড় করে কেটে ফেলে হামলাকারীরা। এতে আমার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি। বাঁধা দিলে তাদের প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন শাহনাজ বেগম।

এ ধরনের ঘটনায় ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে। এভাবে এতগুলো গাছ কেটে ফেলা অন্যায় বলে মনে করা।

এ বিষয়ে অভিযুক্ত জাহাঙ্গীর বলেন, তারা আমার বিরুদ্ধে যে সব অভিযোগ করছে তা ভিত্তিহীন ও মিথ্যা। আমাদের খরিদ করা জমি তারা জোড় করে তাদের দখলে রেখেছে গ্রাম্য সালিশে তারা কাউকে মানে না।

এ বিষয়ে নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. শাহজালাল বলেন, বিষয়টি আমার জানা নাই তবে খোঁজ নিয়ে দেখছি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ