1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

শুভাঢ্যা খাল পরিদর্শনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী, পরিকল্পনা ও পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিনিধি দল

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেট : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ২৭১ বার দেখা হয়েছে

কেরানীগঞ্জের ঐতিহ্যবাহী শুভাঢ্যা খাল পুন-খনন প্রকল্পের আওতায় খাল এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সাংসদ বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি ও পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিনিধি দল।

শনিবার সকাল ১১টায় পরিকল্পনা কমিশনের সচিব একেএম ফজলুল হক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসানকে সঙ্গে নিয়ে বুড়িগঙ্গা তীরে আলম মার্কেট এলাকায় খালের মূল পয়েন্ট পরিদর্শন করেন।

পরে বেগুনবাড়ি পয়েন্টে এসে তিনি সাংবাদিকদের জানান, খাল সংস্কারের জন্য আট বছর আগে ১৭শ’ কোটি টাকা একটি প্রকল্প হাতে নিয়েছে সরকার। তবে অর্থ সংকটে প্রকল্পটি আলোর মুখ দেখেনি। বর্তমানে খালের যে প্রকল্প নেওয়া ছিল সেটি বাতিল করে কমিয়ে শুধু মাত্র খাল খনন করা হবে বলে জানিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়। খালটি ময়লা আবর্জনায় পরিপূর্ণ হওয়ায় পানি নিষ্কাশন বন্ধ হয়ে গেছে তাই অচিরেই এটি পুন-খননে কাজ শুরু করা হবে। খালটি সচল হলে মুন্সিগঞ্জের সাথে ঢাকার অলট্রানেটিভ ওটারওয়ে তৈরি হবে, যা জ্যাম-জট এড়িয়ে নৌপথে যোগাযোগ স্থাপন করা যাবে।

এ সময় কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সল বিন করিম, সরকারি কমিশনার (ভূমি) আমেনা মারজান, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম,ই মামুন সহ অনেকে উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ