1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

নবাবগঞ্জের ব্রজ নিকেতনের ৯টি হরিণ বন বিভাগে হস্তান্তর

সিনিয়র প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩২৪ বার দেখা হয়েছে

ঢাকার নবাবগঞ্জ উপজেলার ঐতিহাসিক স্থাপনা হিসেবে সরকারের দখলে নেয়া ব্রজ নিকেতনে থাকা ৯টি হরিণ বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ছোট-বড় ৯টি হরিন হস্তান্তর করা হয়। দখলদাররা এতোদিন হরিণ গুলোকে ব্রজ নিকেতনের ভিতরে একটি খামার করে অবৈধভাবে পালন করছিল বলে জানান উপজেলা প্রশাসন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, সহকারি কমিশনার (ভূমি) আব্দুল হালিম উপস্থিত থেকে হরিণগুলো হস্তান্তর করেন। এছাড়াও উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান সিকদার।

হরিণ বুঝে নেন, ঢাকা বিভাগের বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন কর্মকর্তা এনামুল হক, বণ্য প্রাণী অপরাধ দমন ইউনিটের ইন্সপেক্টর সাদিকসহ আট কর্মকর্তা। ্ জানা যায়, কোন মুক্ত বানঞ্চলে হরিণগুলোকে ছাড়া হবে।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি নবাবগঞ্জের কলাকোপা এলাকার ঐতিহাসিক ব্রজ নিকেতন পরিদর্শনের আসেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। ঐদিন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. আবুল মনসুর, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, প্রত্বতত্ত্ব অধিদপ্তর ঢাকার আঞ্চলিক পরিচালক (ময়মনসিংহ অঞ্চল) আফরোজা খান মিতা প্রমুখ উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো সংবাদ