1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলেন দোহারের আইয়ূব আলী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১৭৭ বার দেখা হয়েছে।

২০২১-২০২২ করবর্ষে ঢাকা জেলার সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা গ্রহণ করলেন দোহার উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী মো. আইয়ূব আলী। বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে সেরা করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছে থেকে এই সম্মাননা গ্রহণ করেন তিনি।
এনবিআর চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন।

ঢাকা জেলার সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা পাওয়া মো. আইয়ূব আলী দোহার উপজেলার লটাখোলা এলাকার বাসিন্দা এবং মো. আদালত বেপারী ও রুব্বান নেছার ছেলে। বর্ষিয়ান ব্যবসায়ী হিসেবে দীর্ঘদিনের সুনাম রয়েছে আইয়ূব আলীর। এর আগে ২০১৩ ও ২০১৬ সাল সহ বেশ কয়েকবার জেলার সেরা করদাতার সম্মাননা পেয়েছেন তিনি।

জাতীয় রাজস্ব বোর্ড সূত্রে জানা যায়, ২০২১-২২ করবর্ষে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করে এনবিআর। এনবিআর থেকে যাচাই-বাছাইয়ের পর ট্যাক্স কার্ড প্রাপ্তদের সেরা করদাতা হিসেবে তালিকাভুক্ত করা হয়। এই ট্যাক্স কার্ড প্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে একবছর। সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়। নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পাবেন।

উল্লেখ্য, সারাদেশের করদাতাদের কর পরিশোধ খতিয়ে দেখে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন এবং কোম্পানি পর্যায়ে ৫৩ জনকে এবং অন্যান্য ক্যাটাগরিতে ১২ জনসহ মোট ১৪১ জনকে সর্বোচ্চ ও দীর্ঘ সময়ের সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়। এছাড়া প্রত্যেক জেলা ও সিটি করপোরেশন পর্যায়ের সেরা করদাতাদের সম্মাননা দেয়া হয়।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর