1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

দোহারে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি, তিনজনকে কারাদন্ড

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১৮৪ বার দেখা হয়েছে।

ঢাকার দোহারে মৃতপ্রায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অপরাধে ৩জনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন খান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বুধবার সকালে উপজেলার জয়পাড়া বাজারে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ কার্যক্রম প্রতিরোধকল্পে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় টাল্টু ও দবির কসাইয়ের দোকানে মৃতপ্রায় এবং ভেটেরিনারিয়ানের অনুমতি ব্যতীত গরু জবাই ও মাংস বিক্রিকালে জুবায়ের হোসেন (১৯), বাশার হোসেন (১৯) ও শেখ নুরু (৫৫) নামে তিনজনকে আটক করা হয়। তাদেরকে জবাই নিষিদ্ধ মৃতপ্রায় ও রোগাক্রান্ত পশু জবাই ও মাংস বিক্রি করা, প্রায়শই বিভিন্ন ধরণের প্রতারণামূলক অপরাধের জন্য পশু জবাই ও মাংস নিয়ন্ত্রণ আইন, ২০১১ এবং পশু জবাই ও মাংস নিয়ন্ত্রণ বিধিমালা, ২০২১ এর সংশ্লিষ্ট ধারায় প্রত্যেককে ১০দিনের বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যােিজস্ট্রট মো. মামুন খান। পরে জবাইকৃত পশু ও মাংস জব্দ করে তা যথাযথ প্রক্রিয়ায় পশুহাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে মাটি চাপা দেয়া হয়েছে।

অভিযানে দোহার উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দোহার থানা পুলিশ প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন খান বলেন, জনস্বার্থে পশু জবাই নিয়ন্ত্রণ ও জনসাধারণের জন্য মানসম্মত মাংস প্রাপ্তি নিশ্চিতকল্পে এবং ভোক্তা অধিকার সংরক্ষণে ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর