1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

না ফেরার দেশে শিক্ষানুরাগী বাবর মিয়া

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৩০৭ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জের শিক্ষানুরাগী ও সমাজসেবক তোজাম্মেল হোসেন চৌধুরী বাবর মিয়া আর নেই (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার ফজরের নামাজের পর উত্তরা ১৪ নম্বর সেক্টর মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে সকাল ১০টায় তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা ও বাদ যোহর তার নিজ গ্রাম পাঞ্জিপ্রহরীতে তৃতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয় এ বীর মুক্তিযোদ্ধাকে।

তার মৃত্যুতে গভীর শোক বার্তা দিয়েছেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ ঝিলু।

গুণী এই মানুষটি বিশেষ করে নবাবগঞ্জ পশ্চিম এলাকায় শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বাবর মিয়াকে শেষ বিদায় জানাতে ছুটে আসেন হাজার হাজার মানুষ।

সাদা মনের এই মানুষটি তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজের প্রতিষ্ঠাতা। এছাড়া দাউদপুর উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। মৃত্যুর আগেও ছিলেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর