1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

বন্ধের একদিন পর ফের বালু উত্তোলন শুরু!

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ১৩২৮ বার দেখা হয়েছে।

প্রশাসনের অভিযানে বন্ধের ঠিক একদিন পরই শুক্রবার সকাল থেকে ঢাকার দোহারের লটাখোলা সেতুর সামনে থেকে অবৈধভাবে বালু উত্তোলন শুরু করেছে বালুখোকোরা।
গেল সপ্তাহে বালু উত্তোলন নিয়ে প্রিয়বাংলা নিউজ২৪ এ সংবাদ প্রকাশের পর গত বুধবার লটাখোলা খালে বালু কাটা বন্ধ করে দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। ওইসময় একাধিক ড্রেজার ও পাইপ ধ্বংস করে দেওয়া হয়। কিন্তু এ ঘটনার ঠিক একদিন পরই শুক্রবার সকাল থেকে মহাসমারোহে বালু উত্তোলন করতে দেখা গেছে স্থানটিতে।

সরেজমিন পরিদর্শনে বালু উত্তোলনের কাজে নিয়োজিত শ্রমিকরা জানান, স্থানীয় সুজন, তোতা মাদবর, ইলিয়াস মোল্লা, মো. আক্তার সহ কয়েকজন ব্যক্তি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে।
শ্রমিকরা জানান, বিশেষ ব্যবস্থায় সবাইকে ম্যানেজ করেই ফের বালু কাটা শুরু করেছে তারা।

জানা যায়, উপজেলা প্রশাসন ও থানা থেকে অদূরে চর লটাখোলার পাশ দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর শাখা খাল থেকে অবৈধভাবে মাটি ও বালু তুলে বিক্রি করে আসছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী।

এলাকাবাসীর অভিযোগ, প্রতিবছরই এস্থানে বালু কাটা নিয়ে চলে চোর-পুলিশ খেলা। অপরিকল্পিত বালু উত্তোলনের কারণে ভাঙনে নদী তীরবর্তী বাড়িঘর হুমকির মুখে পড়েছে। বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ফাটল।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন, বালু উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছিল কিন্তু আবার শুরু করেছে সেটা আমাদের জানা নেই। এবার বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য যে, দোহারে পদ্মা বাঁধের বৃহৎ প্রকল্প চলছে, যে কারণে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন একেবারে বন্ধ করতে সালমান এফ রহমান এমপির নির্দেশনা রয়েছে। নির্দেশনা অমান্য করেও বিভিন্ন স্থানে এখনো বালু উত্তোলন চলছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর