1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

নবাবগঞ্জে মানব পাচার প্রতিরোধে পট গান

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২০২ বার দেখা হয়েছে।

“এই আমাদের অঙ্গিকার এক সাথে রুখব মানব পাচার” এই শ্লোগানকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অধীনে মানব পাচার প্রতিরোধে জনসচেতনতা মূলক বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের জনপ্রিয় লোক মাধ্যম পটগান ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলার কলাকোপা ইউনিয়নের পানালিয়া মাঠে এ অনুষ্ঠান করা হয়। “করিয়ান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি এর আর্থিক সহযোগিতায়, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন এর বাস্তবায়নে, রূপান্তরের পরিবেশনায় মানব পাচার প্রতিরোধের পটগান প্রদর্শিত করা হয়। উক্ত অনুষ্ঠানটি শুভ উদ্বোধন ঘোষণা করেন কলাকোপা ইউনিয়ন পরিষদের সদস্য মো. ছাহের উদ্দিন।

পটগানের মাধ্যমে উপস্থিত দর্শক শ্রোতা নিরাপদে বিদেশ গমন সম্পর্কে সঠিক নিয়ম-কানুন জানতে পারছে। সেই সাথে অবৈধভাবে বিদেশ যাওয়ার কুফল ও ভোগান্তি সম্পর্কেও জানতে পারছে। যা পরবর্তীতে বৈধভাবে বিদেশে যেতে মানুষ উৎসাহিত হবে এবং দালালের মাধ্যমে বিদেশ যেতে নিরুৎসাহিত হবে। দেখা যায় এই পটগান পরিবেশন শেষে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে উপস্থিত এলাকার জনপ্রতিনিধি, সুধীজন, সরকারি ও সেসরকারি চাকুরী জীবি, গন্যমান্য ব্যাক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ অংগ্রহণ করছে।

সচেতনতার জন্য পাড়ায় মহল্লায় এ ধরণের অনুষ্ঠান হলে মানুষ অনেক উপকৃত হবে বলে জানান উন্নয়ন সংস্থা রুপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ ও রফিকুল ইসলাম খোকন। এ পর্যন্ত সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে ঢাকার কেরানীগঞ্জ ও নবাবগঞ্জ উপজেলার ৫৪টি ওয়ার্ডে এ অনুষ্ঠান করেন সংস্থাটি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর