1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১২ মে ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে ”নদীর ঐতিহ্য: পুরান ঢাকা থেকে শেখা” প্রদর্শনের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ১৫৮ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জে হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্র ও আলিয়ঁস প্রঁসেজ এর আয়োজনে ”নদীর ঐতিহ্য: পুরান ঢাকা থেকে শেখা” প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় কেরানীগঞ্জের জিনজিরায় হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্রে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

ফ্রান্সের বিশিষ্ট স্থপতি ক্লাউদিও সেকি এবং ভারতের বিখ্যাত স্থাপত্য পরামর্শক কমলিকা বোসের নেতৃত্বে কর্মশালায় মুম্বাই, প্যারিস এবং ঢাকার স্থাপত্যবিদ্যার ৪৯ জন শিক্ষার্থীদের গবেষণামূলক কাজ প্রদর্শিত হবে। প্রদর্শনটিতে সৃজনশীল কাজের প্রদর্শনের চেয়ে বাস্তব জ্ঞান ও অভিজ্ঞতার মাধ্যমে পুরান ঢাকার বুড়িগঙ্গা নদীর তীরবর্তী মানুষ ও তাদের ঐতিহ্য, ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরা হয়েছে। সপ্তাহব্যাপী হওয়া প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনটি চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, দক্ষিন কেরানীগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুনসহ মুম্বাই, প্যারিস এবং ঢাকার স্থাপতিগন।

কেরানীগঞ্জে হামিদুর রহমান সাংস্কৃতিক কেন্দ্রে এমন আয়োজনের জন্য বিশেষভাবে আলিয়ঁস প্রঁসেজ কে ধন্যবাদ জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর