1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

ওয়াশিংটনে সালমান এফ রহমান ও আজরা জেয়া’র বৈঠক

ডেক্স রির্পোট:
  • আপডেটের সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ১৬৬ বার দেখা হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

ওয়াশিংটনে পররাষ্ট্র দপ্তরে শুক্রবার ওই বৈঠকে দুই দেশের অর্থনৈতিক অংশীদারত্ব, গণতন্ত্র ও বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে তারা আলোচনা করেন।

বৈঠকের পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক পোস্টে সালমান এফ রহমান বলেন, “বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান চমৎকার অর্থনৈতিক অংশীদারত্বের উন্নয়নসহ বিস্তৃত দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। আমরা একমত যে গণতন্ত্রে সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন। “আসন্ন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়, সে বিষয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃড় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছি।”

সালমান এফ রহমান বলেন, “আন্ডার সেক্রেটারি আজরা জেয়া আবারও নিশ্চিত করেছেন, যুক্তরাষ্ট্র কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করে না, বরং বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিকতা দেখতে তারা আগ্রহী।” যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারত্ব নিয়ে সালমান এফ রহমানের সঙ্গে ‘গুরুত্বপূর্ণ আলোচনার’ কথা জানিয়েছেন আজরা জেয়াও।

এক্সে এক পোস্টে তিনি লিখেছেন, গাজায় মানবিক সহায়তা প্রদান, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং রোহিঙ্গা সহায়তাসহ দুই দেশের অংশীদারত্বের বিষয়গুলো নিয়ে কাজ চালিয়ে যেতে তিনি উন্মুখ।

মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার এবং বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বৈঠকে উপস্থিত ছিলেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর