1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

১০ মিনিটের ঝড়ে তছনছ হাকিম-নুরুন নাহারের স্বপ্ন

শামীম হোসেন সামন.
  • আপডেটের সময় : শনিবার, ৬ মে, ২০২৩
  • ১০৩ বার দেখা হয়েছে।

কোরবানীর ঈদকে সামনে রেখে ৪টি গরু নিয়ে ক্ষুদ্র খামার গড়ে তুলেছিলেন হাকিম মোল্লা ও তার স্ত্রী নুরুন নাহার। বিভিন্ন জায়গা থেকে লোন উঠিয়ে ও ধারের টাকায় কিনেন দুইটি গরু এবং প্রতিবেশির কাছ থেকে আরো দুইটি গরু বর্গা নিয়ে গড়ে তুলেন খামারটি। কিন্ত হঠাৎ ১০ মিনিটের ঝড়ে মারা যায় চারটি গরুই। গরুগুলোর সাথে সাথে লন্ডভন্ড হয়ে যায় হাকিম মোল্লা ও নুরুন নাহারের স্বপ্ন। বুধবার দুপুরে উপজেলার বারুয়াখালী ইউনিয়নের দীর্ঘগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।

হাকিম মোল্লা জানান, বুধবার দুপুরে তিনি একটি গরুকে খাবার খাওয়াচ্ছিলেন। এমন সময় হঠাৎ শুরু হয় বৃষ্টি ও ঝড়ো হাওয়া। এরপর ১০ মিনিটের মধ্যে আমার গরুগুলো মারা যায়। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

তিনি আরো জানান, প্রতিবছর কোরবানী উপলক্ষে গরু লালন পালন করে থাকেন। এবারও কোরবানীর জন্য ঋণের টাকায় গরুর খামার করেছেন তিনি। তার স্বপ্ন ছিল কোরবানীতে গরুগুলো বিক্রি করে সব ঋণ শোধ করবেন। কিন্তু সব কয়টি গরুর মৃত্যুতে পরিবারটি এখন অসহায় হয়ে পড়েছে।

হাকিম মোল্লার স্ত্রী নুরুন নাহার বলেন, নিজের সন্তানের মতো লালন পালন করেছি গরুগুলো। ঋণ করে গরুগুলো কিনেছিলাম। হঠাৎ ঝড়ে সব শেষ হয়ে গেল আমার। এখন যে কেমনে চলুম ভাবতে পারছি না।

প্রতিবেশীরা জানান, গরু লালন পালন করেই সংসার চলে হাকিম মোল্লার। ঋণ করে গরুগুলো কিনেছিলেন। এছাড়া গরুর খাবার বাবদ বিভিন্ন দোকানেও ঋণগ্রস্ত হয়ে পড়েছে সে। সব হারিয়ে পরিবার নিয়ে বিপাকে পড়েছেন হাকিম।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর