1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

স্বাভাবিক জীবনে ফিরে আসতে দ্রুত ভ্যাকসিন নিতে হবে: সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৬১ বার দেখা হয়েছে।

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসতে সবাইকে দ্রুত ভ্যাকসিন গ্রহণ করতে হবে। স্বাভাবিকভাবে সবাই কাজ করতে পারলে সচল থাকবে অর্থনীতির চাকা। আগামী দুই-তিনদিনের মধ্যে তিনি নিজেও ভ্যাকসিন গ্রহণের কথা জানান।

রবিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় টিকা কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দুই উপজেলায় টিকা কার্যক্রমের উদ্বোধন করেন সালমান এফ রহমান।

সালমান এফ রহমান বলেন, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা এমনি এমনি আসেনি। করোনার শুরুতে দ্ইু হাজার ডাক্তার-নার্স নিয়োগ সহ তাঁর দুরদৃষ্টিতার কারণের এটা সম্ভব হয়েছে। আর এ ক্ষেত্রে ডাক্তার, নার্স, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সবার সহযোগিতা রয়েছে।
তিনি বলেন, আমাদের দেশের ডাক্তার ও নার্সরা দক্ষ কিন্তু ব্যবস্থাপনায় সমস্যার কারনে স্বাস্থ্যসেবায় মানুষের মাঝে কিছুটা আস্থাহীনতা রয়েছে। যে কারণে বাংলাদেশের মানুষ বিভিন্ন দেশে চিকিৎসা গ্রহণ করতে যায়। কিন্তু সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনার সমন্বয় করে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন সম্ভব। আর এ সবকিছুর জন্য ‘সেন্টার অব এক্সিলেন্স’ তৈরি করতে হবে। তিনি আরও জানান পরীক্ষামূলকভাবে দোহার ও নবাবগঞ্জ উপজেলা থেকে হেলথ গার্ড (স্বাস্থ্য সুরক্ষা) প্রজেক্ট শুরু করা হবে। সফল হলে তা সারা বাংলাদেশে ছড়িয়ে দেয়া হবে।

সুরক্ষার টিকা উদ্বোধনকে কেন্দ্র করে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৃথক দুটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নবাবগঞ্জে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও শিক্ষা সচিব মো. আলী নূর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাবেক গণপরিষদের সদস্য সুবিদ আলী টিপু, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. মিজানুর রহমান ভূইয়া কিসমত, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক দেওয়ান আওলাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে দোহারে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন সহ আরো অনেকে।

সালমান এফ রহমানের উদ্বোধনের পরপরই দোহারে প্রথম সুরক্ষার টিকা গ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর