1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

সন্তানদের জন্য বাঁচতে চায় কিডনি রোগে আক্রান্ত জহিরুল

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৫৫০ বার দেখা হয়েছে।

দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে শেখ জহিরুলের। চিকিৎসক পরামর্শ দিয়েছেন দ্রæত কিডনি প্রতিস্থাপন করার। ছেলেকে কিডনি দিতে রাজি বাবা শেখ জলিল। কিন্তু অর্থের অভাবে কিডনি প্রতিস্থাপন করতে পারছে না পরিবারটি। জহিরুল ঢাকার বিআরবি হসপিটালসে অধ্যাপক ডাঃ মো ঃ নিজামউদ্দিন চৌধুরীর তত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন।

জহিরুল ঢাকার দোহার উপজেলার মুকসুদপুর ইউনিয়নের মধুরখোলা গ্রামের শেখ জলিল ছেলে।

জানা যায়, কেরানীগঞ্জে গামেন্টেসের ব্যবসা ছিল জহিরুলের। মা, বাবা, স্ত্রী ও দুই শিশু সন্তান নিয়ে সুখেই কাটছিল তার জীবন। কিন্ত তার জীবনের সব সুখ কেড়ে নেয় একটি দুঃসংবাদ। কিডনির সমস্যার কারনে গত আড়াই বছর ধরে শয্যাশায়ী। সবশেষ দুই তিন মাস আগে জানতে পারে তার দুইটি কিডনিই নষ্ট। নিজের জন্য নয় সন্তান ও পরিবারের জন্যে হলেও আরো কিছুদিন বাচতে চান কিডনি রোগে আক্রান্ত জহিরুল।

জহিরুলের বাবা শেখ জলিল জানান, সপ্তাহে দুইবার ডায়ালাইসিস করতে হয় জহিরুলের। এতে প্রতি সপ্তাহে খরচ হয় প্রায় ৬ থেকে ৭ হাজার টাকা। সবশেষ চিকিৎসক তাকে কিডনি প্রতিস্থাপন ট্রান্সপ্ল্যান্ট করার পরামর্শ দিয়েছেন। কিডনি দেওয়ার জন্য তারা বাবা এগিয়ে এলেও তা প্রতিস্থাপনে প্রয়োজন ১৪ থেকে ১৫ লাখ টাকা, যা অসহায় পরিবারটির পক্ষে যোগাড় করা অসম্ভব। অর্থের কারনে চোখে সামনে ছেলে মারা যাবে ভাবতেই পারছেন না বাবা শেখ জলিল।

ইতিমধ্যে জহিরুলের পাশে দাড়িয়েছে এলাকার মুরব্বিরা। করেছে একাধিক উঠান বৈঠক। সমাজের বিত্তবান এগিয়ে এলে জহিরুল ফিরে পেতে পারে তার স্বাভাবিক জীবন এমনটা জানান তারা।

মুরব্বিদের পাশাপাশি জহিরুলের সহযোগিতায় এগিয়ে এসেছে এলাকার যুবকরাও। নিজ গ্রামের পাশাপাশি দোহারের বিভিন্ন জায়গায় জহিরুলের জন্য চিকিৎসার ফান্ড সংগ্রহে নেমেছে তারা। তাদের দাবি, জহিরুলকে বাঁচানো গেলেই বাঁচবে ৪টি প্রাণ।

জহিরুলকে সাহায্য পাঠানোর ঠিকানা
শেখ জলিল (জহিরুলের বাবা)
মধুরখোলা, মুকসুদপুর, দোহার, ঢাকা।
০১৭৫৬১২৩৭১৫
০১৮৪৭৯৯০৯৪৯

ব্যাংক একাউন্ট-
A/c Name:  JAHIRUL ISLAM

A/c No.012712200145932

FIRST SECURITY ISLAMI BANK LTD.

MUKSUDPUR BRANCH

SWIFT Code: FSEBBDD

Routing:105274481

Dhak

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর