1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০০ অপরাহ্ন

বিশ্ব বাজারে টিকে থাকতে হলে স্মার্ট নাগরিক হতে হবে: সালমান এফ রহমান

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৩০৮ বার দেখা হয়েছে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে তোমাদের ভূমিকা অপরিসীম। আমাদের বয়স প্রায়ই শেষ এখন তোমাদের সময়। বিশ্বে নতুন নতুন প্রযুক্তি আসছে তাই বিশ্ব বাজারে টিকে থাকতে হলে স্মার্ট নাগরিক হতে হবে সেই জন্যে তোমাদের এগিয়ে আসতে হবে। তা না হলে আমরা পৃথিবীতে পিছিয়ে পড়ব। প্রযুক্তিতে আমরা পিছিয়ে থাকতে চাই না।

শনিবার ঢাকার দোহার-নবাবগঞ্জ সরকারি কলেজ আয়োজিত একাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের নবীন বরণ ও বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান এমপি বলেন, এখন আমরা বিগত সরকারের মতো বিশ্বের অন্যান্য দেশে ভিক্ষা চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে আজ বাংলাদেশ একটি রোল মডেল। আজ পৃথিবীর অনেক দেশ বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখে। এসব সম্ভভ হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কারণে। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছে বলেই আজ তার পরিকল্পনায় দেশে একর পর এক উন্নতি হচ্ছে জাতি উন্নত হচ্ছে।

এমপি আরো বলেন, সরকারি দোহার নবাবগঞ্জ কলেজে সরকারি বেতনে শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে এ ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয়ে যা করণীয় দরকার তা আমি করব। যাতে করে এ অঞ্চলে সবাই কলেজে শিক্ষা গ্রহণ করার সুযোগ পায়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সরকারি দোহার নবাবগঞ্জ বিশ্ববিদ্যালয় ও কলেজর প্রফেসর সদানন্দ মধু।

বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান ভূইয়া কিসমত, সাধারন সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান শিকদার।

উপস্থিত ছিলেন, দোহার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম, ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, ঢাকা জেলা দক্ষিন ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. স¤্রাট, সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি দিপ্ত দেওয়ান, সাধারণ সম্পাদক মো. নাসির সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে সালমান এফ রহমান এমপি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তোলে দেন।

পরে বিকেলে একই মঞ্চে সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ ছাত্রলীগ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে লালন ব্যান্ড সুমীর লালন গান পরিবেশন করেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর