1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

পাড়াগ্রাম ভূমি অফিস থেকে দালাল আটক, ১ মাসের কারাদন্ড

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩১২ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় পাড়াগ্রাম ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শনকালে রইস উদ্দিন (৪২) নামে দালাল সদস্যকে এক মাসের বিনাশ্রম সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম।

সাজাপ্রাপ্ত রইস উদ্দিন উপজেলার কৈলাইল ইউনিয়নের মেলেং গ্রামের আরজ আলীর ছেলে।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, উপজেলার পাড়াগ্রাম ইউনিয়ন ভূমি অফিস আকস্মিক পরিদর্শনকালে রইস উদ্দিনকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃতকে এক মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. আ. হালিম বলেন, রইস উদ্দিন জমি নামজারি করে দেওয়ার নামে প্রতারণা, সেবা গ্রহীতাদের ভূমি উন্নয়ন কর দাখিল করে দেওয়ার নামে অতিরিক্ত টাকা গ্রহণ ও কৃষি খাস জমি বন্দোবস্ত প্রদানের নামে প্রতারণা ও মানুষের কাছ থেকে অর্থ আদায়ের দালালির সাথে জড়িত। এসব বিষয়ে তার বিরুদ্ধে অনেক সেবাগ্রহীতার অভিযোগ রয়েছে। দীর্ঘদিন প্রচেষ্টার পর তাকে হাতেনাতে আটক করা সম্ভব হয়েছে।

আ. হালিম ভুমি সেবাগ্রহীতাদের উদ্দেশ্যে বলেন, নবাবগঞ্জ উপজেলায় হয়রানি মুক্ত ভূমি সেবা প্রদানের জন্য দালালদের আইনের আওতায় আনার অভিযান অব্যাহত রয়েছে। যে কোন ভূমিসেবা গ্রহণে কেউ হয়রানি করলে বা ঘুষ দাবি করলে সহকারী কমিশনার (ভূমি), নবাবগঞ্জ, ঢাকাকে জানানোর জন্য অনুরোধ করা হলো।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর