1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

নবাবগঞ্জে ‘সম্মান সাহাবী’ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

শামীম হোসেন সামন.
  • আপডেটের সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৩৯ বার দেখা হয়েছে।

ঘড়ির কাটা তখন পৌনে এগারটা। তরুন থেকে বৃদ্ধ সব বয়সী মানুষই ভীড় করছে। কেউ এসেছেন রক্তের গ্রুপ নির্ণয় করতে। কেউবা এসেছেন চক্ষু সেবা নিতে। আবার কেউ কেউ এসেছেন নাক, কাল ও গলা রোগের চিকিৎসা নিতে। গ্রামাঞ্চলে দল বেঁধে এমন চিকিৎসা নিতে সচরাচর দেখা যায় না। তবে শনিবার এমন দৃশ্যই দেখা গেছে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের কান্দাবাড়িল্যা গ্রামে। শাহজালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান, ওসমান গ্রুপের চেয়ারম্যান ও সম্মান সাহাবী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আক্কাচ উদ্দিন মোল্লার সহধর্মিণী শাহান আরা বেগম ও কনিষ্ঠ পুত্র ইকরাম উদ্দিন মোল্লার স্মরণে ‘সম্মান সাহাবী’ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্য শনিবার দিনব্যাপী ছিল এমন কর্মসূচী।
কর্মসূচীর শুরুতে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। এরপর পরই ফিতা কাটার মধ্য দিয়ে বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন করেন অতিথিরা। পরে বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল কলেজে কর্মরত চিকিৎসকরা ১০টি বুথের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ হরগোবিন্দ সরকার অনুপ জানান, আমরা বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা প্রদান করে থাকি। এতে রোগী খুব কাছাকাছি থেকেই বিনামূল্যে চিকিৎসা নিয়ে থাকেন।

সম্মান সাহাবী ফাউন্ডেশনের সহ সভাপতি ও তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজের সহকারী অধ্যাপক মোঃ সারোয়ার হোসেন বলেন, আগামীতেও ধারাবাহিকভাবে এমন কার্যক্রম অব্যাহত রাখা হবে।

শাহজালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান, ওসমান গ্রুপের চেয়ারম্যান ও সম্মান সাহাবী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আক্কাচ উদ্দিন মোল্লা বলেন, মানুষের বিপদে পাশে থাকা আর গ্রামের সাধারণ মানুষদের সেবা করার জন্যই সম্মান সাহাবী ফাউন্ডেশনের পথচলা শুরু হয়। একই সাথে যাদের কেউ নেই। তাদের জন্য এখানে বৃদ্ধাশ্রম নির্মাণ করা হয়েছে। এমন কার্যক্রম সবসময়ই চালু রাখার হবে ইনশাল্লাহ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর