1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

নবাবগঞ্জে তেল ব্যবসায়ীকে কারাদন্ড

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ২৭৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার ছোট বক্সনগর এলাকায় আল-আমিন অয়েল মিলে অভিযান পরিচালনা করে পণ্যে ভেজাল করার অপরাধে মিল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। রবিবার এ অভিযান পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, অতিরিক্ত মুনাফা অর্জনের জন্য আল-আমিন অয়েল মিলে নিন্মমানের পামঅয়েল, ক্যামিকেল রঙ এবং অল্প পরিমাণে সরিষার তেল মিশিয়ে খাটি সরিষার তেল হিসেবে নবাবগঞ্জসহ পার্শ্ববর্তী এলাকায় বিক্রি করে আসছিল। এছাড়া বিএসটিআই এর কোন অনুমোদনও ছিল না প্রতিষ্ঠানটির। সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে দূষিত পামঅয়েল, রঙ মিশ্রিত ৪ হাজার লিটার ভেজাল সরিষার তেলসহ প্রতিষ্ঠানটির কর্ণধার মো. আল-আমিনকে আটক এবং মিলে রাখা ৪ হাজার লিটার ভেজাল সরিষার তেল জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম ভেজাল সরিষার তেল প্রস্তুতকারী মো. আল আমিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন নবাবগঞ্জ থানা পুলিশ।

নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম বলেন, পণ্যে ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর