1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

নবাবগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন সভা

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ২২৪ বার দেখা হয়েছে।

সারা দেশের ন্যায় বিভিন্ন ধর্মের নেতা, মাঠকর্মী, স্বেচ্ছাসেবী ও স্থানীয় সাংবাদিকদের নিয়ে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে এ সভা করা হয়।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা, মো. শহিদুল ইসলাম সভায় জানান, আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সারাদিন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল উপজেলার ৫০ হাজার শিশুকে খাওয়ানো হবে। এ ভিটামিনের আওতায় আনতে ৩৩৬ টি অস্থায়ী কেন্দ্র, ৪টি মোবাইল টিম ও ১টি স্থায়ী কেন্দ্র কাজ করবে। যাতে করে কোন শিশু জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস থেকে বাদ না পড়ে। যদি কোন কারনে বাদ পড়ে তবে তারা স্থায়ী কেন্দ্র নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এসে খাওয়াতে পারবে বলে জানান এ চিকিৎসক।

তিনি আরো জানান, ৬- ১১ মাস বয়সী ১টি নীল রঙের ও ১২- ৫৯ মাস বয়সী ১টি লাল রঙের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ার পর আশা করি কোন ধরনের পার্শ্বপ্রতিক্রীয়া হবে না । যদি এধরণের কোন কিছু দেখা যায় তবে সাথে সাথে আমাদের হাসপাতালে যোগাযোগ করতে।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমান, প্রাথমিক সহকারি শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান শামীম, জুনিয়র শিশু কনসালটেন্ট ডা, মুশতাব শীরা মৌসুমী, মেডিকেল অফিসার, ডা. হরগোবিন্দ সরকার অনুপ, ডা. মেজবাহ উদ্দিন, উপজেলা মডেল মসজিদের ইমাম ও খতিব মো. সাইফুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের পরিদর্শক ইনচার্জ মো. নজরুল ইসলাম ,সাংবাদিক সাহিদুল হক ডাবলু, ফারুক আহমেদ, বিপ্লব ঘোষ ও শাহিনুর রহমান সহ নার্সগণ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর