1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

নবাবগঞ্জে এমপি’র আর্থিক সহায়তায় সেলাই প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৮৬ বার দেখা হয়েছে।

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এর ব্যক্তিগত অর্থায়নে নবাবগঞ্জে নারীদের সেলাই প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

শনিবার নবাবগঞ্জ সদরে জনসাজেদা কমপ্লেক্সের তৃতীয় তলায় সালমান এফ রহমান এমপি’র বাবার নামে প্রতিষ্ঠিত ফজলুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন ফজলুর রহমান ফাউন্ডেশনের মহাসচিব আব্দুর রউফ।

নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ শেষে সবাইকে সেলাই মেশিন প্রদান করা হবে। এসময় ফাউন্ডেশনের মহাসচিব আব্দুর রউফ জানান, দোহার ও নবাবগঞ্জ উপজেলার নারীদের শুধু সেলাই প্রশিক্ষণই নয় তাদের ব্লক-বাটিকের কাজের প্রশিক্ষণ হাতে-কলমে শেখানো হবে।

বিগত ২৭ বছর ধরে সালমান এফ রহমানের প্রতিষ্ঠিত ফজলুর রহমান ফাউন্ডেশন নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি সহ সামাজিক, মানবিক ও বিভিন্ন দুর্যোগে সহায়তা কার্যক্রম চালিয়ে আসছে।

মহাসচিব আব্দুর রউফ আরো জানান, ফজলুর রহমান ফাউন্ডেশনের মাধ্যমে নারীদের জন্য দোহারে জয়পাড়ায় সেলাই প্রশিক্ষণ কর্মসূচি শুরু করেছি। প্রশিক্ষণ শেষে সালমান এফ রহমান তার নিজস্ব অর্থায়ন থেকে প্রত্যেকটা প্রশিক্ষণ প্রাপ্ত নারীদেরকে একটি করে সেলাই মেশিন উপহার দিবেন। যাতে সেলাই মেশিনের মাধ্যমে তারা কিছুটা হলেও উপকৃত হয় এবং নিজেদের পায়ে দাড়ানোর কিছুটা সুযোগ পায়। তিনি আরো জানান, সেলাই মেশিন প্রশিক্ষন কর্মসূচীর মাধমে আমরা ৫০০-৭০০ কর্মী তৈরি করতে চাই এবং তারা নিজেদের পরিবারের কাজ করবে, পাড়া প্রতিবেশিদের কাজ করবে। নারীরা যাতে আত্মনির্ভরশীল হতে পারে সেই লক্ষ্যেই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে করে তারা পরনির্ভরশীলতা থেকে মুক্তি পায়, সে জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। সালমান এফ রহমান বলেছেন মানবতার কল্যানে তিনি সব সময় এটাকে অগ্রাধিকার দিয়ে চালু রাখবেন।

এই কাজটা রাজনৈতিক নয় উল্লেখ করে তিনি জানান, এই কাজটা প্রতিটি এলাকার মানুষের জন্য এবং তিনি প্রত্যেকটা মানুষেরই এমপি। যারা তাকে ভোট দিয়েছেন তিনি তাদের যেমন এমপি, যারা তাকে ভোট দেননি তিনি তাদেরও এমপি। দোহার নবাবগঞ্জ এলাকার ৭ লাখ মানুষের মনে প্রানে মিশে আছেন দোহার-নবাবগঞ্জ ঢাকা -১ আসনের এই সাংসদ।

এই সময় আরো উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলাকোপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইব্রাহিম খলিল, পল্লীবিদ্যুৎ সমিতি ঢাকা-২ সাবেক সভাপতি সাংবাদিক খালিদ হোসেন সুমন, কলাকোপা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম, সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, কৈইলাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজহার আহমেদ বাবলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন প্রমূখ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর