1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

নবাবগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ করল প্রশাসন

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৪০৯ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বাহ্রা ইউনিয়নের বলমন্তচর মৌজার ১নং খাস খতিয়ানের হালট শ্রেণির জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। মঙ্গলবার বিকালে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম।

ভ্রাম্যামান আদালত সূত্রে জানা যায়, বলমন্তচর এলাকার বাসিন্দা হাসান আলী ও মো. রিপন খাস জমিতে দোকান নির্মাণ করেছিলেন। নির্মাণ কাজ বন্ধ করার জন্য বার বার বলা হলেও অবৈধ দখলদারগণ কর্ণপাত করেনি। আজ মঙ্গলবার বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তা ভেঙ্গে দেন এসিল্যান্ড। অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে বলমন্তচর তিন রাস্তার মোড়ে মানুষ, যানবাহন চলাচলে সুবিধা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম জানান, ঢাকা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান স্যারের দিকনির্দেশনায় নবাবগঞ্জ উপজেলায় অবৈধভাবে দখলকৃত সরকারি খাস জমি উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে গালিমপুর এলাকায় ৩২ শতাংশ, বান্দুরা বাজারে ৫০ শতাংশ, জালালপুর এলাকায় ২০ শতাংশ ১নং খাস খতিয়ানের জমি থেকে অবৈধ দখলদারগনকে উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও প্রায় ৩২ বছর ধরে অবৈধভাবে ভোগ-দখলে থাকা ৪০ একর অর্পিত সম্পত্তি উদ্ধার করে সরকারি আইন অনুযায়ী লীজ প্রদানের মাধ্যমে প্রায় ২৭ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। নবাবগঞ্জ উপজেলায় ১নং খাস খতিয়ানের জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবেন বলেও জানান তিনি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর