1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৯ শ্রমিক আটক

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ২৭৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ৯ জন শ্রমিকে আটক ও ৩ টি ট্রাক জব্দ করেছের নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নিবাহী ম্যাজিষ্ট্রেট আঃ হালিম।

বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নবাবগঞ্জ-দোহার আঞ্চলিক মহাসড়কের নবাবগঞ্জ উপজেলার চালনাই নামক এলাকার হুমায়ুন চৌধুরীর মৎস্য খামারের পাশে কৃষি জমিতে মাটি কাটার সময় নিবার্হী ম্যাজিষ্ট্রেট আঃ হালিম মোবাইল কোর্ট পরিচালনা করে ৯ জন শ্রমিকে আটক করে ও ৩ টি ট্রাক জব্দ করেন।

এই ব্যাপারে নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট আঃ হালিম বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ধারা-৫ ‘আপাতত বলবৎ অন্য আইনে যাহা কিছুই থাকুক না কেন, কোন ব্যক্তি ইট প্রস্তুত করিবার উদ্দেশ্যে কৃষিজমি বা পাহাড় বা টিলা হইতে মাটি কাটিয়া বা সংগ্রহ করিয়া ইটের কাঁচামাল হিসাবে উহা ব্যবহার করিতে পারিবেন না’। অবৈধভাবে কাউকে কৃষি জমির মাটি কাটা ও বিক্রি করতে দেওয়া হবে না। আমরা নবাবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি। এই অপরাধে একাধিক ব্যক্তিকে সাজা ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ৯ শ্রমিককে আটক করা হয়। পরের মুচকেলা দিয়ে ছেড়ে দেওয়া হয় আর ৩ টি ট্রাক জব্দ করে থানা হেফাজতে রাখা হয়।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর