1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

নবাবগঞ্জের দাউদপুর বাজারের মৎস্য শেডের বেহাল দশা

শামীম হোসেন সামন.
  • আপডেটের সময় : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ৩৪৭ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের দাউদপুর বাজারের মৎস্য শেডের বেহালদশা। প্রতিদিন শত শত ক্রেতা-বিক্রেতা জীবনের ঝুঁকি নিয়েই সেখানে করছেন কেনা-বেচা। যেকোন সময় টিন খসে দুর্ঘটনা ঘটতে পারে এমন আশংকা ক্রেতা ও বিক্রেতাদের। বাজারের মাছ ব্যবসায়ীসহ সচেতন মহল আতঙ্কিত হয়ে পড়লেও বাজার বণিক সমিতি কর্তৃপক্ষ একেবারে উদাসীন বলে অভিযোগ সাধারণ ব্যবসায়ীদের।

জানা গেছে, সবশেষ ২০০৬ সালে গঠিত হয় দাউদপুর বাজার বণিত সমিতির কমিটি। এরপর আর কোন কমিটি হয়নি। বাজারে ব্যবসায়ীদের সুবিধার কথা চিন্তা করে প্রায় ১৫ বছর আগে টিন শেডের ঘর নির্মাণ করা হয়। এরপর আর সংস্কার না হওয়ায় ইতোমধ্যেই ভেঙে পড়েছে টিনের চালা। সামান্য বৃষ্টিতেই টপ টপ করে পানি পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় স্থানীয়দের।

জরাজীর্ণ শেডের কারনে বৃষ্টি হলে ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে বলে জানান তারা। শেডের যা অবস্থা, তাতে যেকোন সময় টিনের চালা ভেঙে পড়ে ভয়াবহ প্রানহানীর ঘটনা ঘটতে পারে বলে শংকা তাদের। নিয়মিত খাজনা দিলেও বাজার সংস্কার না হওয়ায় ক্ষুব্ধ তারা। এই বাজারের এমন দুরবস্থার জন্য কমিটিকেই দায়ি করেন ব্যবসায়ীরা। বাজার কমিটির ব্যর্থতার কারনে ক্রেতা ও বিক্রেতাদের ভোগান্তি পোহাতে হচ্ছে বলে জানান তারা। পুরাতন কমিটি ভেঙে দ্রæত নতুন কমিটি গঠনের দাবি ব্যবসায়ীদের।

তবে ব্যর্থতার দায় নিজেদের কাধে নিতে নারাজ দাউদপুর বাজার বণিক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক আইয়ুব খান মুন্নু। স্থানীয় চেয়ারম্যানের উপর অনেকটা দায় চাপাতে চাইলেন তিনি।

শিকারীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমোর রহমান খান পিয়ারা জানান, টিনের শেডটি ভেঙ্গে পড়লে মানুষের জীবনহানির সম্ভবনা রয়েছে। উপজেলা মিটিং এ বিষয়টি একাধিকবার উপস্থাপন করা হলেও কোন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে জানান তিনি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর