1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

দোহারে ৬ জেলেকে জরিমানা

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ২৪৩ বার দেখা হয়েছে।

ঢাকার দোহার উপজেলার মেঘুলা ও বিলাসপুরের পদ্মানদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য দেশীয় মাছের পোনা ধরা ও বিক্রি করার অপরাধে ৪ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নৌ-পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকালে জেলেরা সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে মাছ ধরে মেঘুলা বাজারে বিক্রির জন্য নিয়ে আসে। খবর পেয়ে নৌ পুলিশ অভিযান চালিয়ে ৪ জেলেকে ৩০ কেজি মাছের পোনা সহ আটক করে। পরে উপজলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মোস্তাফিজুর রহমান আটক চার জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন এবং জব্দকৃত ৩০ কেজি মাছের পোনা এতিমখানায় বিতরণ করা হয়। পুড়িয়ে ধ্বংস করা হয় উদ্ধারকৃত কারেন্ট জাল।

অর্থদন্ডপ্রাপ্ত হলেন বিলাসপুর ইউনিয়নের কুতুবপুর এলাকার মোকসেদ বেপারীর ছেলে মো ঃ মোসলেম বেপারী (৫৫), লাল মিয়া মোল্লার ছেলে সাহাবুদ্দিন মোল্লা (৪৮), নারিশা ইউনিয়নের উত্তর শিমুলিয়া এলাকার সিকিম আলী বেপারীর ছেলে মোঃ নুরুল হক ( ২৮) ও ফরিদপুরের সদপুর উপজেলার নারিকেল বাড়িয়া ইউনিয়নের মোসলেম মৃধার ছেলে মোঃ কামাল মৃধা ( ২৮)।

এর আগে গতকাল রবিবার সকালে ধোয়াইর বাজারে পোনা মাছ বিক্রির সময় ২ জেলে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান তাদের দুজনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড করেন। অর্থদন্ড প্রাপ্তরা হলেন মানিকগঞ্জের হাতিঘাটা এলাকার মৃত শেখ নুর মোহাম্মদ এর ছেলে শেখ সাহেব আলী (৪৭) ও একই এলাকার মৃত মোঃ মোহাম্মদ হাচেম এর চেলে রুবেল হোসেন (৪৭) ।

জানা যায়, জুলাই থেকে ডিসেম্বর এ ছয় মাস রুই, কাতল, কালিবাউশ, বোয়ালসহ দেশীয় জাতের মাছের পোনা ধরা সরকারিভাবে নিষিদ্ধ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর