1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

দোহারে ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রত্যাশা-২’র কমিটি গঠন

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ১৪৫ বার দেখা হয়েছে।

ঢাকার দোহার ব্র্যাকের নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ ইমপ্রুভড সাসটেইনেবল রিইন্টিমেশন অফ বাংলাদেশি রিটার্নি মাইগ্রেন্টস (প্রত্যাশা-২) প্রকল্প ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রবাসবন্ধু ফোরাম মিটিং ও কমিটি গঠন করা হয়েছে।

বুধবার(২০শে মার্চ) সকাল ১১টায় দোহার উপজেলায় জয়পাড়া কলেজ মার্কেটে একটু রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতেই প্রবাসবন্ধু ফোরাম কমিটি গঠন করা হয়।

এসময় শামীম আরমানকে সভাপতি,হেলেনা বেগমকে সহ-সভাপতি, মোঃ আল-আমিন হোসাইনকে সাধারণ সম্পাদক, রওশান আক্তারকে সাংগঠনিক সম্পাদক ও কাজী রাজীবকে তথ্য ও প্রচার সম্পাদক ঘোষণা করা হয়। ১৪ সদস্যের সর্ব সম্মতিক্রমে ই কমিটি গঠন করা হয়।

এসময় ব্রাকের এস এস ই আর ফাহিম ইসলাম সৌরভ বলেন,মাইগ্রেশন প্রোগ্রামের প্রত্যাশা-২’র কর্মশালায় প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে জানানো হয় যে, ২০২০ সালের এপ্রিল মাসের পর থেকে এ পর্যন্ত যে সকল প্রবাসী ক্ষতিগ্রস্থ হয়ে দেশে ফেরত এসেছেন, ছুটিতে দেশে ফেরত আসা প্রবাসী-যারা পূনরায় যেতে পারেননি, ক্ষতিগ্রস্থ হয়ে বেকার ও খারাপ অবস্থায় দিন কাটাচ্ছেন তাদের পুনরেত্রীকরণ করণে বিভিন্ন পদক্ষেপে সার্বিক সহযোগিতা করা।

এসময় উপস্থিত ছিলেন,ঢাকার এমআরএসসি কো-অর্ডিনেটর ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম আল মুবিন রহমান,দোহার উপজেলার ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম অর্গানাইজার ইভা আক্তার,নবাবগঞ্জ উপজেলার ব্রাক মাইগ্রেশনের প্রোগ্রাম অর্গানাইজার আবুল কালাম সহ ফোরামের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর