1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

দোহারে বিপুল পরিমান চায়না ও কারেন্ট জাল জব্দ

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ৩০৪ বার দেখা হয়েছে।

যৌথ অভিযানে ঢাকার দোহার উপজেলার মেঘুলা বাজার থেকে বিপুল পরিমান চায়না দোয়ারি ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস. এম. মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন বাংলাদেশ কোস্টগার্ড। অভিযানে সহযোগিতা করেন দোহার থানা পুলিশ, মৎস্য অফিস ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস. এম. মুস্তাফিজুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে উপজেলার মেঘুলা বাজারের ১০টি গোডাউন থেকে আনুমানিক ১ হাজার ৭০০ পিস চায়না দোয়ারি ও প্রায় ৫ কোটি মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালগুলো প্রকাশ্যে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জালে সংযুক্ত লোহাগুলো প্রকাশ্য নিলামের মাধ্যমে ৬৩ হাজার টাকায় বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেওয়া হয়। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে বাংলাদেশ কোস্টগার্ড পাগলার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শামস সাদেকিন নির্নয়, দোহার উপজেলা মৎস্য অফিসার মো. রফিকুল আলম, নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন সহ বাজার কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অভিযানে কোস্টগার্ডের শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।

জাটকা ইলিশসহ মৎস্য সম্পদ রক্ষায় অবৈধ জালের বিরুদ্ধে এ ধরনের বিশেষ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেন জানান উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস. এম. মুস্তাফিজুর রহমান।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর