1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

দোহারে নৌ পুলিশের অভিযানে জাটকাসহ আটক ৭ জেলে

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ২৭৫ বার দেখা হয়েছে।

ঢাকার দোহারে পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ১৬০০ কেজি জাটকা ও ১ লাখ ৩০ হাজার মিটার জালসহ ৭ জেলেকে আটক করেছে কুতুবপুর নৌ পুলিশ।

বুধবার সকালে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে এএসআই রুবেল ও মোকলেছুর সহ সঙ্গীয় ফোর্স পদ্মানদীর বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করে জাটকা ও জালসহ ৭ জেলেকে আটক করেন।

আটককৃতরা হলেন, দোহার উপজেলার মধুরচর এলাকার মৃত আরফান বেপারীর ছেলে ফালান বেপারী (৫৫), মৃত ইলিয়াস মোল্লার ছেলে বিল্লাল (৪০), মৃত শেখ অলিমুদ্দিনের ছেলে কাদির (৬০), সিরাজ বেপারীর ছেলে শাকিল (২০), হামিদ হাওলাদারের ছেলে ইলিয়াস(৩০), শেখ মালেকের ছেলে রিপন শেখ (৩৫), ফয়জুল বেপারীর ছেলে মিজানুর রহমান (৩২)। আটককৃতরা সবাই একই এলাকার বাসিন্দা।

কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম বলেন, ১লা এপ্রিল থেকে ৭ই এপ্রিল পর্যন্ত জাটকা ধরা নিষেধ। এবিষয়ে আমরা জেলেদের নিয়ে সচেতনতামূলক সভা করেছি। তবুও কিছু জেলে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরছে। জাটকা সংরক্ষণে আমরা সবসময় অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি। আজকের অভিযানে আমরা ১৬০০ কেজি জাটকা ও ১ লাখ ৩০ হাজার মিটার জালসহ ৭ জেলেকে আটক করেছি।

তিনি আরও বলেন, পঞ্চম দিনের অভিযানে এ পযন্ত প্রায় চার লাখ মিটার জাল ও ১৮০০ কেজি জাটকাসহ মোট ২০ জন জেলেকে আটক করেছি। এবং তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট ও নিয়মিত মামলা রজু করা হয়েছে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর