1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

দোহারে ‘টাইগার’ এর দাম ২ লাখ টাকা!

শামীম আরমান:
  • আপডেটের সময় : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ১২২২ বার দেখা হয়েছে।

শরীরে সোনালী ও কালো রংয়ের সংমিশ্রণ, উচ্চতা ৪ ফুটের বেশি। বিশাল আকৃতির এমন একটি ছাগল লালন পালন করেছেন ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের পশ্চিম সুতারপাড়া গ্রামের ছাগল খামারী মো. অলিউল্লাহ। ভালবেসে নাম রেখেছেন টাইগার। কুরবানিকে সামনে রেখে টাইগারের দাম হাকিয়েছেন দুই লাখ টাকা।

অলিউল্লাহ জানান, দীর্ঘদিন প্রবাস থাকার পর ২০১২ সালে দেশে এসে শখের বসে শুরু করেন ছাগল পালন। শখের বসে ছাগল পালন করলেও এখন পেশা হিসেবে বেছে নিয়েছেন ছাগল পালনকে। দেশীয় রাম ছাগল প্রজাতির টাইগারের ওজন ১১০ কেজির উপরে বলে দাবি তার। এটি দোহার ও নবাবগঞ্জের সবচেয়ে বড় ছাগল বলেও জানান খামারি অলিউল্লাহ ।

গত তিন বছর ছাগলটিকে লালন-পালন করেছেন তিনি। গত ঈদে টাইগারকে রাজধানীর গাবতলী গরুর হাটে তোলেন। কিন্ত যথাযথ দাম না পাওয়ায় বিক্রয় করেনি টাইগারকে। এবার টাইগারটিকে ভাল দামে বিক্রি করতে পারবেন বলে প্রত্যাশা তার । ছাগলটিকে প্রতিদিন ডাল, ভুট্টা, গম ও ছোলার ভুষির পাশাপাশি আপেল, মাল্টা ও সাদা রুটি খেতে দেওয়া হয়। দোহার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. শামীম হোসেনের পরামর্শে এই টাইগারকে লালন-পালন করেছেন বলে জানান তিনি।

অলিউল্লাহ ছাগলটিকে সন্তান স্নেহে বড় করেছেন বলে জানান এলাকাবাসী।

অলিউল্লাহকে দেখে অনুপ্রাণিত হয়ে তরুণ ও যুবকরা পশু পালনে আগ্রহি হবে বলে মনে করে ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শাহেদা আখতার । টাইগার ভাল দামে বিক্রি হবে এমন প্রত্যাশাও ছিল তার কণ্ঠে।

অলিউল্লাহ সাথে যোগাযোগের নম্বর: ০১৯১১৬৭১৯৪৯

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর