1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

দোহারে জুমার বয়ান বড় হওয়ায় ইমামকে লাঞ্ছিত

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৮৩২ বার দেখা হয়েছে।

ঢাকার দোহারে জুমার বয়ান বড় হওয়ায় মোহাম্মদ আলী নামে এক ইমামকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। ঈদের আগেরদিন শুক্রবার উপজেলার রাইপাড়া ইউনিয়নের উত্তর রাইপাড়া এলাকায় এঘটনা ঘটে।

জানা যায়, জুমার নামাজের আগে বয়ান দেওয়ার সময় স্থানীয় সিফাত নামে এক যুবক ইমামকে বয়ান শেষ করে নামাজ পড়তে বলেন। তখন উপস্থিত মুসল্লিরা সিফাতকে চুপ থাকতে বললে সে তাদের সাথে তর্কে জড়িয়ে পড়ে। পরিস্থিতি শান্ত করতে একপর্যায়ে মুরব্বিরা সিফাতকে সেখান থেকে বের করে দেয়। এতে ক্ষীপ্ত হয়ে ইফতারের পর সিফাত তার সহযোগী ইলিয়াসকে নিয়ে মসজিদে গিয়ে ইমামকে বাহিরে ডেকে এনে লাঞ্ছিত করতে থাকেন। এসময় মারুক নামে এক কিশোর বাধা দিতে গেলে তাকেও মারধর করে সিফাত ও ইলিয়াস। তাদের ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে সিফাত ও ইলিয়াস পালিয়ে যায়। আহত ইমাম মোহাম্মদ আলীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং মারুফকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এঘটনায় ইমাম মোহাম্মদ আলী থানায় লিখিত অভিযোগ দিলে সিফাত ও ইলিয়াসকে আটক করে পুলিশ। পরে স্থানীয় মুরব্বিদের ও ইমাম মোহাম্মদ আলীর মধ্যস্থতায় তাদেরকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

এব্যাপারে ইমাম মোহাম্মদ আলী বলেন, জুমার আগে বয়ান দিচ্ছিলাম। বয়ান বড় হওয়ায় ওরা আমার ওপর ক্ষীপ্ত হয় এবং আমাকে লাঞ্জিত করেন। তবে এলাকার মুরব্বিরা স্থানীয়ভাবে সমাধানের আশ্বাস দেওয়ায় ওদেরকে থানা থেকে ছাড়িয়ে এনেছি।

তবে এঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে। ইমামের ওপর এধরনের ন্যাক্কারজনক হামলার নিন্দা জানিয়েছেন এলাকাবাসী।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর