1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

ঢাকা জেলার ৫টি আসনে ৩০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা

রিপোর্ট:
  • আপডেটের সময় : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ২৭০ বার দেখা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা জেলার ৫ আসনে দাখিল করা মনোনয়ন ফরমের মধ্যে ৩০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে করা হয়েছে। তবে যাচাই বাছাই শেষে ১২ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া ৬ মনোনয়ন স্থগিত করা হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে পর্যায়ক্রমে ঢাকা জেলা প্রশাসক ও জেলার ৫টি আসনের রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমান মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

এর মধ্যে ঢাকা-১ আসনে আওয়ামী লীগের সালমান এফ রহমান ও জাতীয় পার্টির সালমা ইসলামসহ ৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-২ আসনে আওয়ামী লীগের এড.কামরুল ইসলাম ও জাতীয় পার্টির শাকিল আহমেদ শাকিলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এদিকে প্রার্থীর হলফ নামার সাক্ষর না থাকায় ইসলামী ঐক্যজোটের মাওলানা আশরাফ আলী জিহাদীসহ দুইজনের মনোনয়ন বাতিল ও জাকের পার্টির আবুল কালামের মনোনয়ন স্থগিত করা হয়।

ঢাকা-৩ আসন থেকে দাখিলকৃত ৯ টি মনোনয়ন থেকে বিভিন্ন কারণে বাদ পড়েছেন ৩ জন। আওয়ামী লীগের প্রার্থী নসরুল হামিদ বিপু ও জাতীয় পার্টির কুদ্দুস মো. মনির সরকারসহ জনের ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. এনামুর রহমান ও সাবেক সংসদ সদস্য মুরাদ জংসহ ৭ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি ছয় প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল ও দুজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়।

ঢাকা-২০ অসনে বাংলাদেশ আওয়ামী লীগের বেনজীর আহমদ ও জাতীয় (জিএম কাদের) খান মোহাম্মদ ইসরাফিলসহ ৬ জনের মনোনয়ন বৈধ। এছাড়া ২ জনের মনোনয়ন বাতিল ও ১ জনের স্থগিত করা হয়।

প্রসঙ্গত, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিলের শুনানি করবে নির্বাচন কমিশন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর