1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

জালালপুর প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

বিশেষ প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ২৭৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ৫৬নং জালালপুর উদয়ন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ-২০২৪ অনুষ্ঠান করা হয়েছে।

বিদ্যালয়ের মাঠে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দুটি পর্বের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ডাঃ মোঃ মনিরুজ্জামান ভূইয়ার সভাপতিত্ব এ অনুষ্ঠানটির আয়োজনে সার্বিক সহযোগিতা করেন বিদ্যালয়টির স্কুল ম্যানেজিং কমিটি (এস.এম.সি.) ও প্যারেন্টস টিচারস এ্যাসোসিয়েশনের (পি.টি.এ) সদস্যবৃন্দ এবং শিক্ষকবৃন্দ।

সকালে প্রথম পর্বের অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন ও গীতা থেকে পাঠ, শিক্ষার্থীদের শপথ গ্রহণ ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মান প্রদর্শন করে আসন গ্রহণ করে অতিথিবৃন্দরা। এসময় একাধিক সহকারী শিক্ষক তাদের ব্যাচ পড়িয়ে শুভেচ্ছা জানান ও ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানান বিদ্যালয়ের কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীরা।

এরপর বেশ কয়েকজন শিক্ষার্থীর অংশগ্রহণে দৌড় প্রতিযোগিতা, মারবেল চামচ দৌড়, চকলেট দৌড়, ফুলকুড়ানো, মোরগ লড়াই, বল নিক্ষেপ, চেয়ার সেটিংসহ বিভিন্ন ধরনের ক্রিয়া প্রতিযোগিতা শুরু হয়ে দুপুর ১টার দিকে প্রথম পর্বের অনুষ্ঠান শেষ হয়।

পরে বিরতির পর দুপুর আড়াইটা থেকে কয়েকজন শিক্ষার্থীদের অংশগ্রহণে রণসঙ্গীতের (ডিসপ্লের) মধ্য দিয়ে ২য় পর্বের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠান শুরু হয়। বেশ কয়েকজন শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে নাচগান, ছড়া, কবিতা আবৃত্তি, যেমন খুশি তেমন সাজোসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতা চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এরপর শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে অতিথিবৃন্দরা প্রতিযোগিতায় যে সকল শিক্ষার্থীরা বিজয়ী হয়েছেন তাদের হাতে পুরস্কার তুলে দেন।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ডাঃ মোঃ মনিরুজ্জামান ভূইয়া, স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসির) সাবেক সদস্য ও প্যারেন্টস টিচারস এ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি নির্মল সাহা, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য শিল্পী আক্তার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আখতার।

এসময় উপস্থিত ছিলেন এসএমসির সাবেক সহ-সভাপতি মাসুদ আলম ও প্যারেন্টস টিচারস এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সায়েম মিয়া চঞ্চল প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসিমা খানম, হামিদা আক্তার, নিলুফা বেগম, রিনা রানী সাহা, সীমা রানী সরকার, জারকা আক্তার, বিমল চন্দ্র দাস, মহিউদ্দিন আহমেদ, মোঃ জাহিদুল ইসলাম, ফারিয়াল মনির মলি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ও স্থানীয়রাসহ দর্শনার্থীরা।

পরিশেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আখতার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর