1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

কেরানীগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্ত, এলাকা লকডাউন

আসাদুজ্জামান সুমন। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ২৪৪৩ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় ৬৮ বছর বয়সী একব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়া ব্যক্তি যে এলাকায় বসবাস করেন, সে এলাকাটি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। একইসাথে ওই এলাকার ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে আইডিসিআরের একটি টিম এসে এ্যাম্বুলেন্সে করে আক্রান্ত ব্যক্তিকে নিয়ে গিয়ে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছেন।

তিনি জানান, আক্রান্ত ব্যক্তি কেরানীগঞ্জ মডেল থানার মডেল টাউন এলাকার বাসিন্দা, পেশায় একজন ব্যবসায়ী।

স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন প্রিয়বাংলা নিউজ২৪ কে বলেন, আক্রান্ত ব্যক্তি ডায়াবেটিসের রোগী। তাঁর মধ্যে করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে তিনি গতকাল শনিবার (৪ এপ্রিল) রাজধানীর বারডেমে চিকিৎসার জন্য গেলে সেখান থেকে করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা ফলাফলে করোনা পজেটিভ আসায় আজ দুপুরে আইডিসিআরের একটি টিম তার বাসা থেকে তাকে চিকিৎসার জন্য নিয়ে যায়।

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ মডেল টাউনের পুরো এলাকা লকডাউন করে মোট ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক।

ইতোমধ্যে এলাকাটিতে হোম কোয়ারেন্টিনের ব্যানার ও লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে জানিয়ে মীর মোশারফ বলেন, পুরো এলাকার স্বাস্থ্যগত সমস্যা আমরা দেখব। আর অন্যান্য বিষয়গুলো উপজেলা প্রশাসন দেখবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর