1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

কেরানীগঞ্জে কৃষি জমিতে বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৯৮ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীতে কাঁঠালতলী গ্রীন সিটি নামে একটি আবাসন প্রকল্প ড্রেজার বসিয়ে অবৈধভাবে জোরপূর্বক ভ‚মি, খাল-নালাসহ তিন ফসলি জমি ভরাটের প্রতিবাদে ও হাজী দেলোয়ারের আগ্রাসনের প্রতিবাদে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে কাঠালতলী এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে কেরানীগঞ্জ মডেল থানাধীন ওয়াশপুর এলাকায় বসিলা ব্রিজের নিচে বুড়িগঙ্গার পাড়ে বসানো ড্রেজারের সামনে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী কয়েক শতাধিক ভুক্তভোগী এলাকাবাসী এই মানববন্ধনে অংশ নেয়।

এ সময় বক্তরা বলেন, কৃষি জমিতে বালু ভরাট বন্ধের জন্য এর আগেও আমরা স্থানীয় নেতা, উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। আমরা ৩ ফসলী জমিতে কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করি। হঠাৎ গ্রীন সিটি নামে আবাসন প্রকল্প আমাদের কৃষি জমিতে ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু করে। এতে কয়েক শত বিঘা কৃষি জমিতে আর আবাদ করা সম্ভব হবে না তাই অতি দ্রুত এই বালু ভরাট বন্ধসহ কাঠালতলী গ্রীন সিটি আবাসন প্রকল্প বন্ধের জোর দাবি জানান বক্তারা।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাঁঠালতলীর স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন, হাজেরা ইসলাম রিমি, রুবিনাসহ আরো অনেকে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর