1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

শাওনের স্বপ্নভঙ্গ: যে পদক্ষেপ নিলেন ইউএনও

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৬১০ বার দেখা হয়েছে।

ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার কৈলাইল ইউনিয়ন টেকনিক্যাল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শাওন মন্ডল এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে এ কমটি গঠন করা হয়। বিদ্যালয় পরিদর্শন করে কাগজপত্র যাচাই সাপেক্ষে তদন্ত কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে রিপোর্ট দাখিলের নির্দেশনা দেয়া হয়েছে।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এ বছরের এসএসসি পরীক্ষার্থী শাওনকে নিয়ে প্রিয়বাংলা নিউজ ২৪ এ প্রচারিত প্রতিবেদনটি তাঁর দৃষ্টিগোচর হলে তিনি এ পদক্ষেপ গ্রহণ করেন। তদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইউএনও।

নবম শ্রেণিতে রেজিষ্ট্রেশন কেন হলো না, রেজিষ্ট্রেশন ব্যাতীত শাওন নামের এই শিক্ষার্থী কিভাবে দুই বছর বিদ্যাল্যয়ে অধ্যয়নরত ছিল বা চুড়ান্ত নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়েছিল, এ বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে তদন্ত করা হবে বলে জানান তদন্ত কমিটির প্রধান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহ জালাল।

নবাবগঞ্জ উপজেলার কৈলাইল ইউনিয়নের মোল্লাকান্দা গ্রামের প্রাণতুষ্ট মন্ডলের ছেলে শাওন ও তার পরিবারের অভিযোগ, শিক্ষা প্রতিষ্ঠানের ভুলে এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি শাওন। পরীক্ষার যাবতীয় প্রস্তুতি নিয়েও গত বুধবার স্কুলে প্রবেশ পত্র আনতে গিয়ে সে জানতে পারে, বোর্ডে তার নিবন্ধনই হয়নি। এতে করে স্বপ্নভঙ্গ হয় শাওনের।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর