1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

মোহাম্মদপুরে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

সিনিয়র প্রতিবিদক:
  • আপডেটের সময় : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ২৫৯ বার দেখা হয়েছে।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে “প্লাস্টিক দুষণ সমাধানে সামিল হই সকলে” প্রতিপাদ্যে কারিতাস উদ্যম প্রকল্প মোহাম্মদপুর অফিসের উদ্যোগে মোহাম্মদপুর কর্ম এলাকায় নানা ধরনের কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার র‌্যালি ও আলোচনা সভা, বৃক্ষরোপণ এবং দূষণ মুক্ত পরিবেশের দাবিতে মানববন্ধন করা হয়। তুরাগ ন্যাশনাল স্কুল, হা-মীম মডেল স্কুলের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ, সোনামিয়ার টেক পাইওনিয়ার বস্তিবাসী সামাজিক দলের সদস্য, ক্লাস্টার লিডারগন দিনব্যাপী কার্যক্রম বাস্তবায়নে অংশগ্রহন করেন।

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় ও মানববন্ধনে বক্তারা বলেন, প্রকৃতি ও পরিবেশ থেকে নানা উপাদান পেয়ে আমরা বেঁচে থাকি। প্রকৃতি ও পরিবেশের ক্ষতি হলে আমাদের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। আজ আমারা অবাদে বৃক্ষ নিধোন ও প্লাস্টিকের ব্যবহার করছি বলে জলবায়ু তার ভারসাম্য হারিয়ে ফেলেছে, ফলে দেশে অতি খড়া ও অনা বৃষ্টির দেখা দিয়েছে। এ থেকে পরিত্রান পেতে হলে আমাদের সকলের প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে হবে এবং ব্যাপক ভাবে বৃক্ষ রোপন করতে হবে। বক্তরা সকলে অন্তত্য একটি করে হলেও গাছের চারা রোপনের জন্য সকলকে অনুরোধ করেন।

১৯৭২ সালের জাতিসংঘের মানবিক পরিবেশ সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলনের সিন্ধান্ত অনুযায়ী জাতিসংঘের পরিবেশ কর্মসূচির উদ্যোগে প্রতি বছর সারাবিশ্বের একশোটির বেশি দেশে ৫জুন বিশ্ব পরিবেশ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর